• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

মুকেশ আম্বানির ব্যবসার দায়িত্ব নিচ্ছেন সন্তানরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৩, ০৩:৫৫ পিএম
মুকেশ আম্বানির ব্যবসার দায়িত্ব নিচ্ছেন সন্তানরা
ছবি: সংগৃহীত

কয়েক মাস ধরে বিশ্ববাসী সাকসেশন নামক অ্যামি জয় করা টেলিভিশন সিরিজে আকৃষ্ট ছিল। এবার ভারতে সত্যিকার এক উত্তরাধিকার পরিকল্পনার মঞ্চায়ন হলো। যেখানে জড়িত কোটি কেটি ডলারের সম্পদ। 

এশিয়ার শীর্ষ ধনী মুকেশ আম্বানি। ২২০ বিলিয়ন ডলার মূল্যমানের রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের মালিক তিনি। এবার তার এই গ্রুপের দায়িত্বভার তিনি তুলে দিচ্ছেন তিন সন্তানের হাতে। ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে জানা যায়, ভারতের বৃহত্তম কোম্পানি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদে নিয়োগ দেওয়া হয়েছে মুকেশ আম্বানির তিন সন্তান ইশা, আকাশ এবং অনন্ত আম্বানিকে। শেয়ার হোল্ডারদের অনুমোদন সাপেক্ষেই নিশ্চিত হয়েছে তাদের দায়িত্বভার গ্রহণের বিষয়টি। এর মাধ্যমে বিশাল এই সাম্রাজ্যের দায়িত্বে আসছে তৃতীয় প্রজন্ম।

সোমবার (৩ সেপ্টেম্বর) এক বিবৃতিতে মুকেশ আম্বানি জানান, “জেষ্ঠ্য নেতাদের অভিজ্ঞতা এবং নতুনদের উচ্চাকাঙ্ক্ষার সংমিশ্রণে রিলায়েন্সের ক্রমবর্ধমান সাফল্যের বইতে নতুন আরও অনেক অধ্যায় লিখা হবে।”

এখনই পদত্যাগ করছেন না মুকেশ আম্বানি। ২০২৯ সাল পর্যন্ত রিলায়েন্সের প্রধান ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

১৯৭৭ সালে ২০ বছর বয়সে রিলায়েন্সের পরিচালনা পর্ষদে যোগ দেন মুকেশ আম্বানি। এরপর ২০০২ সালে তার বাবা ধীরুভাই আম্বানির মৃত্যুর পর হন রিলায়েন্সের প্রধান ব্যবস্থাপনা পরিচালক।

Link copied!