• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

কানাডায় ছুরি হামলায় চার শিশুসহ মা নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৮, ২০২৪, ০৮:২৮ এএম
কানাডায় ছুরি হামলায় চার শিশুসহ মা নিহত
হত্যাকাণ্ড সংঘটিত হওয়া বাড়িটি ঘিরে রেখেছে পুলিশ। ছবি: রয়টার্স

কানাডার রাজধানী অটোয়ায় ছুরি হামলায় চার শিশু সন্তানসহ এক মা নিহত হয়েছেন। এ ঘটনায় ওই পরিবারের পরিচিত আরও একজন নিহত হন। হামলায় শিশুদের বাবাও আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন।

বুধবার (৬ মার্চ ) দিনের শেষ দিকে অটোয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহরতলি বারহাভেনে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে বৃহস্পতিবার জানিয়েছে পুলিশ।

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ছুরি হামলার ঘটনাকে ‘ভয়াবহ ট্র্যাজেডি’ বলে মন্তব্য করেছেন। তিনি জানিয়েছেন, এমন ঘটনায় তিনি স্তম্ভিত।

নিহত ব্যক্তিরা সবাই শ্রীলঙ্কা থেকে গেছেন। এ ঘটনায় শ্রীলঙ্কার ১৯ বছর বয়সী ছাত্র ফেবরিও ডি-জয়সাকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে ছয়টি হত্যা এবং একটি হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে।

পুলিশ জানিয়েছে, ডি-জয়সা ওই পরিবারকে চিনতেন এবং তাদের সঙ্গে ওই বাড়িতে থাকতেন। নিহত শিশুদের বয়স ৭, ৪ ও ২ বছর এবং ২ মাস। তাদের মায়ের বয়স ৩৫ বছর। এ ছাড়া নিহত অপর পুরুষের বয়স ৪০ বছর।

অটোয়ার জনসংখ্যা প্রায় ১০ লাখ। কানাডায় সাধারণত নির্বিচার হত্যাকাণ্ডের ঘটনা তেমন দেখা যায় না। ২০২২ সালের ডিসেম্বরে টরোন্টোর শহরতলিতে নির্বিচার গুলির ঘটনায় পাঁচজন নিহত হন। ওই বছরে সেপ্টেম্বরে দেশটির পশ্চিমাঞ্চলীয় একটি প্রদেশে এক ব্যক্তি ১১ জনকে ছুরিকাঘাতে হত্যা করেন।

Link copied!