• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

ইলন মাস্ককে গাজায় আমন্ত্রণ হামাসের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩, ০৯:৫৮ এএম
ইলন মাস্ককে গাজায় আমন্ত্রণ হামাসের
বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি ও ধনকুবের ইলন মাস্ক। ছবি: সংগৃহীত

গাজায় হওয়া ইসরায়েলি নৃশংসতা ও ধ্বংসযজ্ঞ দেখতে যুক্তরাষ্ট্রের ধনকুবের ইলন মাস্ককে গাজায় আমন্ত্রণ জানিয়েছে হামাস। বুধবার (২৯ নভেম্বর) এক প্রতিবেদনে রয়টার্স এ তথ্য জানায়।

বৈরুতে হওয়া এক সংবাদ সম্মেলনে হামাস নেতা ওসামা হামদান বলেন, “গাজার মানুষদের সঙ্গে হওয়া ইসরায়েলি নৃশংসতা ও ধ্বংসযজ্ঞ দেখতে আমরা তাকে আমন্ত্রণ জানাচ্ছি।”

সোমবার (২৭ নভেম্বর) ইলন মাস্ক ইসরায়েল সফরে যান। সেখানে ৭ অক্টোবর হামাসের হামলায় যেসব স্থান ক্ষতিগ্রস্ত হয় সেগুলো পরিদর্শন করেন। সেখানে ইসরায়েল বিদ্বেষ ঠেকাতে করণীয় সকল পদক্ষেপ গ্রহণের কথা বলেন তিনি।

ইসরায়েল সফরের পরের দিনই হামাস মাস্ককে গাজায় আমন্ত্রণ জানায়। সংবাদ সম্মেলনে হামাস নেতা বলেন, “গত ৫০ দিনে ইসরায়েলি সেনারা অন্তত ৪০ হাজার টনের বেশি বিস্ফোরক হাজায় নিক্ষেপ করেছে। আমি মার্কিন প্রেসিডেন্টকে ইসরায়েলকে অস্ত্র সহায়তা না দেওয়ার জন্য অনুরোধ করবো। সেইসঙ্গে আহ্বান জানাচ্ছি তারা যেন ইসরায়েলের সঙ্গে তাদের সম্পর্ক নিয়ে পুনরায় বিবেচনা করে।”

৭ অক্টোবরে হামাসের হামলার জবাবে ইসরায়েলের পাল্টা হামলায় গাজায় ১৫ হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন। এছাড়া লাখ লাখ মানুষ এ হামলায় ঘরবাড়ি হারিয়ে বাস্তুচ্যুত হয়েছেন।

Link copied!