• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

মদপান করে গাড়ি চালিয়ে দুর্ঘটনা, মন্ত্রীর পদত্যাগ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৪, ২০২৩, ১২:৫৬ পিএম
মদপান করে গাড়ি চালিয়ে দুর্ঘটনা, মন্ত্রীর পদত্যাগ

মদপান করে গাড়ি চালিয়ে দুর্ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতার ঘটনায় গ্রেপ্তার হওয়ার পর সোমবার নিউজিল্যান্ডের বিচারমন্ত্রী কিরি অ্যালান পদত্যাগ করেছেন। রোববার রাতে রাজধানী ওয়েলিংটনে ঘটে যাওয়া এই দুর্ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

সোমবার (২৪ জুলাই) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, গাড়ি দুর্ঘটনার ঘটনায় গ্রেপ্তার হওয়ার পর পদত্যাগ করেছেন নিউজিল্যান্ডের বিচারমন্ত্রী কিরি অ্যালান। ৩৯ বছর বয়সী কিরি অ্যালানের বিরুদ্ধে অসতর্কভাবে গাড়ি চালানো এবং গ্রেপ্তার এড়াতে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ আনা হয়েছে।  একইসঙ্গে নিঃশ্বাসে অতিরিক্ত অ্যালকোহলের রিডিং ফিরিয়ে দেওয়া সংক্রান্ত একটি লঙ্ঘন নোটিশও জারি করা হয়েছে। নির্বাচনী বছরে ভোটের আগে প্রধানমন্ত্রী ক্রিস হিপকিন্সের মন্ত্রীসভার ছেড়ে দেওয়া চতুর্থ মন্ত্রী হলেন তিনি।

প্রধানমন্ত্রী হিপকিন্স এক সংবাদ সম্মেলনে বলেন, তিনি আপাতত সংসদ সদস্য হিসেবে থাকবেন। তবে একজন বিচারমন্ত্রীর জন্য ফৌজদারি অপরাধের অভিযোগে অভিযুক্ত হওয়ায় মন্ত্রিত্ব বহাল রাখা অযোগ্য। 

তিনি আরও বলেন, গ্রেপ্তারের পর তাকে মুক্তি দেওয়ার আগে চার ঘণ্টা থানায় আটকে রাখা হয়েছিল। পরবর্তী তারিখে তিনি আদালতে হাজিরা দেবেন। তিনি চরম মানসিক যন্ত্রণায় ভুগছেন। অ্যালান আঞ্চলিক উন্নয়ন, সংরক্ষণ এবং জরুরী ব্যবস্থাপনার মন্ত্রীও ছিলেন। সম্প্রতি ব্যক্তিগত সমস্যার কারণে ছুটি নিয়েছিলেন। গত মাসে তার বিবাহবিচ্ছেদ হয়েছে।

সোমবার এক বিবৃতিতে অ্যালান দাবি করেন, চাকরির সঙ্গে ব্যক্তিগত চ্যালেঞ্জগুলো মোকাবেলা করতে পারবেন এমন বিশ্বাসে তিনি পার্লামেন্টে ফিরে এসেছেন। তবে আমার গতকালের কর্মকাণ্ড এটিই দেখিয়েছে যে, আমি ঠিক নেই।

অ্যালানকে একসময় লেবার পার্টির জনপ্রিয় ‍এক ব্যক্তিত্ব হিসেবে দেখা হতো। কিরি অ্যালানকে অবশ্য একবার পূর্ববর্তী প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্নের সম্ভাব্য উত্তরসূরি হিসেবে আখ্যায়িত করা হয়েছিল। তবে অ্যালান সেসময় বলেছিলেন, রাজনীতিতে নিজের ভবিষ্যৎ সম্পর্কে ভাবতে তিনি কিছুটা সময় নেবেন। চলতি বছরের অক্টোবরে দেশটিতে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে এবং জনমত জরিপে প্রধান বিরোধী দল ন্যাশনাল পার্টির সঙ্গে ওই দলের তীব্র প্রতিদ্বন্দ্বিতার ইঙ্গিত পাওয়া গেছে।

Link copied!