• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ভারতে হঠাৎ বাড়ছে করোনা সংক্রমণ, এক দিনে ১১ জনের মৃত্যু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১২, ২০২৩, ০১:১৫ পিএম
ভারতে হঠাৎ বাড়ছে করোনা সংক্রমণ, এক দিনে ১১ জনের মৃত্যু

ভারতে হঠাৎ করেই বাড়তে শুরু করেছে করোনাভাইরাস সংক্রমণ। একই সঙ্গে বেড়েছে মৃত্যুর হারও। গত ২৪ ঘণ্টায় দেশটির ৮টি রাজ্যে ১১ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তও হয়েছেন প্রায় আট হাজার মানুষ।

বুধবার (১২ এপ্রিল) ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, করোনা উপসর্গ আক্রান্তদের অনেকেরই নমুনা পরীক্ষা করে অমিক্রন উপধরনের সন্ধান পাওয়া গিয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৮৩০ জন। গত ২২৩ দিন পর দৈনিক সর্বোচ্চ সংক্রমণের সংখ্যা এটি। এর আগে গত ১ সেপ্টেম্বর দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা ছিল ৭ হাজার ৪৯৬। তবে তখন সংক্রমণ ছিল পড়তির দিকে। এখন তা ঊর্ধ্বমুখী।

স্বাস্থ্য মন্ত্রণালয় আরও জানিয়েছে, দেশটিতে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে। বুধবার সকাল পর্যন্ত করোনা রোগীর সংখ্যা ছিল ৪০ হাজার ২১৫ জন। মঙ্গলবার দৈনিক সংক্রমণের সংখ্যা ছিল ৫ হাজার ৬৭৬ জন। পরের ২৪ ঘণ্টায় সংক্রমণ এক ধাক্কায় অনেকটাই বেড়ে যায় রোগীর সংখ্যা।

বুধবারের হিসাবে দেখা যাচ্ছে, দেশটির কেরালা রাজ্যে সবচেয়ে বেশি করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে। ২৪ ঘণ্টায় ১ হাজার ৮৮১ জন আক্রান্ত হয়েছে। এর পরেই রয়েছে দিল্লি। সেখানে সংখ্যা ৯৮০। এক দিনে ৯১৯ জন করোনা আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্রে। পশ্চিমবঙ্গে গত এক দিনে আক্রান্ত হয়েছেন ৫৯ জন। এ ছাড়া দিল্লি, পাঞ্জাব ও হিমাচল প্রদেশে ২ জন করে এবং গুজরাট, মহারাষ্ট্র, তামিলনাড়ু, হরিয়ানা এবং উত্তর প্রদেশের ১ জন করে করোনা রোগীর মৃত্যু হয়েছে।

করোনা সংক্রমণ বৃদ্ধির এই ধাপে দেশটিকে চিন্তায় ফেলেছে অমিক্রন। করোনার এই উপধরনের সন্ধান পাওয়া গিয়েছে ১৩টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল থেকে সংগৃহীত ২৩৪ জন রোগীর নমুনায়। এর মধ্যে দিল্লি এবং গুজরাটও রয়েছে।

Link copied!