• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

কানাডায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত ১৫


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৬, ২০২৩, ১১:৫২ এএম
কানাডায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত ১৫

কানাডার মধ্যাঞ্চলে বাস-ট্রাক সংঘর্ষে অন্তত ১৫ জন নিহত হয়েছেন। দেশটিতে চলতি বছরে সবচেয়ে মারাত্মক সড়ক দুর্ঘটনা এটি। বাসের যাত্রীরা কারবেরির একটি ক্যাসিনোতে যাচ্ছিলেন। বাসটিতে অন্তত ২৫ জন ছিলেন। ১০ জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

শুক্রবার (১৬ জুন) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। উইনিপেগ শহর থেকে ১৭০ কিলোমিটার (১০৫ মাইল) পশ্চিমে ম্যানিটোবার কারবেরি শহরের কাছে দুটি বড় রাস্তার সংযোগস্থলে দুর্ঘটনাটি ঘটে।  

ম্যানিটোবা রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ কমান্ডার সহকারী কমিশনার রব হিল বলেন, সংঘর্ষের ফলে কমপক্ষে ১৫ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করতে পেরেছি। একটি সেমি-ট্রেলার ট্রাক এবং বেশির ভাগ বয়স্ক ব্যক্তি বহনকারী একটি বাসের মধ্যে এ দুর্ঘটনা ঘটে।

এক সংবাদ সম্মেলনে আরসিএমপি জানিয়েছে, দুর্ঘটনার খবর পাওয়ার পর বৃহস্পতিবার স্থানীয় সময় বেলা ১১টা ৪৩ মিনিটে একটি এয়ার অ্যাম্বুলেন্সসহ ১২টি অ্যাম্বুলেন্স ও অন্যান্য জরুরি যানবাহন ঘটনাস্থলে পাঠানো হয়।

প্রত্যক্ষদর্শী নির্মেশ ভাদেরা বলেন, বাসটিতে আগুন ধরে গিয়েছিল। উদ্ধারকারীরা গাড়ি থেকে যাত্রীদের বের করার চেষ্টা করছিল।

পুলিশ বলছে, দুই গাড়ির চালকই জীবিত আছেন। দুর্ঘটনার দায় স্বীকার করেনি কেউ।

এ ঘটনায় শোক জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। এক টুইট বার্তায় তিনি বলেন, “যারা আজ প্রিয়জনদের হারিয়েছেন, তাদের প্রতি গভীর সমবেদনা। তারা যে ব্যথার মধ্য দিয়ে যাচ্ছেন, তা আমি অনুভব করতে পারি। মর্মান্তিক দুর্ঘটনার খবর শুনে আমার হৃদয় ভেঙে গেছে।”

কানাডার ইতিহাসে সবচেয়ে ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটেছিল ১৯৯৭ সালে। কুইবেক প্রদেশে সেবার একটি বাস একটি গিরিখাতে পড়ে গেলে ৪৪ জন নিহত হয়। ২০১৮ সালের এপ্রিলে সাসকাচোয়ান প্রদেশে একটি ট্রাক গ্রামীণ রাস্তায় একটি জুনিয়র হকি দলকে পরিবহনকারী বাসকে ধাক্কা দিলে ১৬ জন নিহত হয়। ২০১৯ সালে ওই ট্রাক চালককে ৮ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছিল। 

Link copied!