• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

এবারের অস্কারে যা থাকছে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৯, ২০২৩, ১১:১৮ এএম
এবারের অস্কারে যা থাকছে

বিশ্ব চলচ্চিত্রের সর্বোচ্চ আসর হিসেবে বিবেচিত হয় একাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার। আগামী ১২ মার্চ ৯৫তম একাডেমি এ আসর বসবে লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রাত ৮টায় শুরু হবে এই অনুষ্ঠান। চলবে তিন ঘণ্টা। তার দুই ঘণ্টা আগে শুরু হবে রেড কার্পেট ইভেন্ট। বাংলাদেশ সময় ১৩ মার্চ সকাল ৬টায় এই অনুষ্ঠান প্রচার শুরু হবে। চলুন জেনে নেওয়া যাক এবারের অস্কার নিয়ে কিছু তথ্য।

উপস্থাপক

এবারের অস্কার উপস্থাপনা করবেন জিমি কিমেল। এর আগে ২০১৭ এবং ২০১৮ সালের অস্কারের অনুষ্ঠানে তিনি উপস্থাপকের দায়িত্ব পালন করেছেন।

যে ছবিগুলো সেরা হিসেবে মনোনয়ন পেয়েছে

অল কোয়ায়েট অন দ্য ওয়েস্টার্ন ফ্রন্ট (জার্মানি), অ্যাভাটার : দ্য ওয়ে অব ওয়াটার, দ্য বানশিজ অব ইনিশেরিন, এলভিস, এভরিথিং এভরিহোয়্যার অল অ্যাট ওয়ান্স, দ্য ফেবলম্যানস, টার এবং টপ গান : ম্যাভেরিক, ট্রায়াঙ্গেল অব স্যাডনেস ও উইমেন টকিং।

পুরস্কার প্রদানকারীরা

রিজ আহমেদ, এমিলি ব্লান্ট, গ্লেন ক্লোজ, জেনিফার কনেলি, আরিয়ানা ডিবোস, স্যামুয়েল এল জ্যাকসন, ডোয়াইন জনসন, মাইকেল বি জর্ডান, ত্রয় কটসুর, জোনাথন মেজর্স, মেলিসা ম্যাককার্থি, জানেল মোনাই, দীপিকা পাড়ুকোন, কুয়েস্টলাভ, জো সালদানা এবং ডনি ইয়েন।

শোতে যা থাকছে

অ্যাকাডেমি জানিয়েছেন, সব ক্যাটাগরির পুরস্কারই লাইভ ঘোষণা হবে। এবারের অনুষ্ঠানে পারফর্ম করবেন রিয়ান্না। থাকছেন রাহুল শিল্পিগুণ এবং কালা ভৈরবা। ‘নাটু নাটু’ গাইবেন তারা। শোনা যাচ্ছে লেডি গাগাও ‘হোল্ড মাই হ্যান্ড’ গানটি গাইবেন।

এবারে ফেভারিট

‘এভরিথিং এভরিহোয়্যার অল অ্যাট ওয়ান্স’ ১১টি মনোনয়ন পেয়ে এগিয়ে আছে এটি। ৯টি মনোনয়ন পেয়ে কাছাকাছি অবস্থানে আছে ‘দ্য বানশিজ অব ইনিশেরিন’।

Link copied!