• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

করণ জোহর ও অয়ন মুখার্জির সম্পর্কে ভাঙ্গন?


তপন বকসি
প্রকাশিত: এপ্রিল ১২, ২০২৩, ০২:৩৩ পিএম
করণ জোহর ও অয়ন মুখার্জির সম্পর্কে ভাঙ্গন?

মাত্র সাত দিন আগেই পরিচালক অয়ন মুখোপাধ্যায় তার ‘ব্রহ্মাস্ত্র’ সিরিজের দ্বিতীয় ও তৃতীয় পর্বের প্রস্তুতি এবং ওই দুটি পর্বের রিলিজের দিনক্ষণ জানিয়েছিলেন নিজের সোশ্যাল মিডিয়ায়। অয়ন জানিয়েছিলেন, “সময় এসেছে ব্রহ্মাস্ত্র ট্রিলজি নিয়ে নতুন বার্তা দেওয়ার। ব্রহ্মাস্ত্রর দ্বিতীয় পর্ব, নাম হবে ‘দেব’। আর ট্রিলজির তৃতীয় পর্ব ব্রহ্মাস্ত্রর প্রথমপর্বের থেকেও জাঁকজমক এবং আরও অনেক বড় ক্যানভাসে হবে। ব্রহ্মাস্ত্রর দ্বিতীয় ও তৃতীয় পর্বের রিলিজ হবে কাছাকাছি সময়ে। ব্রহ্মাস্ত্রর দ্বিতীয় পর্ব ‘দেব’ রিলিজ হবে ২০২৬ সালের ডিসেম্বর মাসে। আর তৃতীয় পর্ব রিলিজ হবে ঠিক তার এক বছর পর। ২০২৭ সালের ডিসেম্বর মাসে।”

হিন্দি সিনেমার খবর রাখা অনেক কৌতূহলী অনুরাগী ও পাঠকরা হয়তো খেয়াল করে দেখলে দেখতে পাবেন, এক সপ্তাহ আগে পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের এই ঘোষণায় ‘ব্রহ্মাস্ত্র’ প্রথমপর্বের প্রযোজক সংস্থা হিসেবে ধর্মা প্রোডাকশনস বা করণ জোহরের নাম এ ঘোষণাতে ছিল না। এমনকি এই ঘোষণার শেষে ধর্মা প্রোডাকশনস বা করণ জোহরকে তিনি তার এই সামাজিক বার্তার সঙ্গে ট্যাগও করেননি। এক সপ্তাহের মধ্যেই মুখোপাধ্যায়ের করা ব্রহ্মাস্ত্র নিয়ে সেই ঘোষণাকে নিয়ে নতুন তথ্য উঠে আসছে বলিউডে। এই মুহূর্তে শোনা যাচ্ছে, করণ জোহরের সঙ্গে অয়ন মুখোপাধ্যায়ের সম্পর্ক ঠিক আগের মতো নেই। তাই এক সপ্তাহ আগে নিজের সোশ্যাল মিডিয়ায় অয়ন মুখোপাধ্যায় প্রযোজক করণ জোহর ও তার প্রতিষ্ঠানের উল্লেখ করেননি। সেই সঙ্গে আরও শোনা যাচ্ছে, ব্রহ্মাস্ত্রর মতো অত্যন্ত জাঁকজমকপূর্ণ, বড় ক্যানভাসের এই সিরিজের বাকি দুটি পর্বের জন্য অয়ন মুখোপাধ্যায় ইতিমধ্যেই অন্য প্রযোজনা সংস্থার সঙ্গে কথাবার্তা বলে ফেলেছেন। আর সেই চুক্তির ভিত্তিতেই এক সপ্তাহ আগেই অয়ন মুখোপাধ্যায় তার সোশ্যাল মিডিয়ায় ব্রহ্মাস্ত্র সিরিজের আগামী দুটি পর্বের রিলিজ ডেট ঘোষণা করে দিয়েছেন।

বলিউডে কান পাতলে এই মুহূর্তে শোনা যাচ্ছে, অয়ন মুখোপাধ্যায়ের এই ঘোষণা করণ জোহর খুশি করেনি। তাদের ঘনিষ্ঠ একজন জানাচ্ছেন, ২০০৯ সালে করণ জোহরের প্রযোজনা দিয়েই অয়ন মুখার্জি জীবনে প্রথম হিন্দি সিনেমার পরিচালনায় আসেন রণবীর কাপুর ও কঙ্কনা সেন শর্মা। ব্রহ্মাস্ত্রর প্রথম পর্বের জন্য করণ জোহর অনেক সময় এবং টাকা বিনিয়োগ করেছিলেন। তখনই সংবাদমাধ্যমের এক সাক্ষাৎকারে করণ জানিয়েছিলেন, ব্রহ্মাস্ত্রর জন্য এই বিনিয়োগ শুধুমাত্র তার একটি পর্বের জন্য নয়। তার এই বিনিয়োগ আসলে পুরো  সিরিজের জন্য। তারপরেও অয়ন মুখোপাধ্যায় কীভাবে প্রযোজক করণ জোহর ও তার প্রতিষ্ঠানকে সম্পূর্ণ অন্ধকারে রেখে এমন সিদ্ধান্ত ঘোষণা করলেন, আমাদের মাথায় আসছে না। অয়নের এই সিদ্ধান্ত থেকে বোঝা যাচ্ছে, তিনি অন্য প্রযোজনা সংস্থার সঙ্গে হয়তো গাঁটছড়া বেঁধে ফেলেছেন।

করণ জোহরের সঙ্গে অয়ন মুখোপাধ্যায়ের এ ঘটনা বলিউডে হইচই ফেলে দিয়েছে। সঙ্গে এই প্রশ্নও উঠছে, করণ জোহরের প্রযোজনায় ও পরিচালনায় ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ থেকে জন্ম নেওয়া বলিউডের এক প্রতিভাময়ী অভিনেত্রী আলিয়া ভাট তাহলে এবার কী করবেন? করণ জোহরের থেকে আলাদা হতে চলা তার এবং স্বামী রণবীর কাপুরের অত্যন্ত ঘনিষ্ঠ বন্ধু পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের সঙ্গে ‘ব্রহ্মাস্ত্র’ সিরিজের বাকি দুটি পর্বের নায়িকা হবেন? নাকি অয়ন মুখোপাধ্যায়ের ডাকে সাড়া না দিয়ে তিনি তার মেন্টর প্রযোজক করণ জোহরের সঙ্গেই থেকে যাবেন?

Link copied!