• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

‘আরআরআর’ বিতর্ক, অস্কার ক্যাম্পেইনে অঢেল অর্থ খরচের অভিযোগ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩, ১০:২২ এএম
‘আরআরআর’ বিতর্ক, অস্কার ক্যাম্পেইনে অঢেল অর্থ খরচের অভিযোগ

সিনেমা দারুণ,ব্যবসাও ভালো। পুরস্কৃত হয়েছে অস্কারের মতো আসরে। তবু বিতর্ক পিছু ছাড়ছে না সাড়া জাগানো তেলেগু ছবি ‘আরআরআর’কে ঘিরে। সম্প্রতি এ চলচ্চিত্র নিয়ে অভিযোগ উঠেছে অর্থ খরচ করে অস্কার পুরস্কারের জন্য ক্যাম্পেইনের। অস্কারের মূল অনুষ্ঠানে দর্শকাসনে বসতে নাকি ২০ লাখ করে রুপি খরচ করছেন ছবির পরিচালক থেকে কলাকুশলীরা।

দক্ষিণি সিনেমার পরিচালক তামারেড্ডি ভরদ্বাজ এ প্রসঙ্গ প্রথম উত্থাপন করেন । ভারতীয় গণমাধ্যম ‘হিন্দুস্তান টাইমস’কে তিনি বলেন, “৬০০ কোটি রুপি দিয়ে বানানো এই সিনেমা অস্কার প্রমোশনের জন্য খরচ করেছে আরও ৮০ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ১০২ কোটি টাকার বেশি)। ওই টাকায় তো আমরা ৮ থেকে ১০টা ছবি বানিয়ে ফেলবো।”

কমারাস ভীমা ও আলুরি সীতারামা রাজু নামের দুই বীর যোদ্ধাকে নিয়ে নির্মিত ‘আরআরআর’ সিনেমার পরিচালক ও  প্রযোজক এমন অভিযোগ নিয়ে এত দিন নিরব ছিলেন। অবশেষে সিনেমাটির প্রযোজক ডিভিভি দানাইয়া এ নিয়ে মুখ খোলেন।

ডিভিভি দানাইয়া বলেন, “অস্কার অনুষ্ঠানে ক্যাম্পেইনের জন্য অর্থ খরচের বিষয়টি আমিও শুনেছি। এই ক্যাম্পেইনের জন্য আমি কোনো অর্থ খরচ করিনি। কেউ একটি পুরস্কার অনুষ্ঠানের জন্য ৮০ কোটি রুপি ব্যয় করে না। তাহলে তো কোনো লভ্যাংশ-ই থাকবে না।” 

Link copied!