• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

সংগীতশিল্পী আসিফের জন্মদিন আজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৫, ২০২৪, ১২:১৬ পিএম
সংগীতশিল্পী আসিফের জন্মদিন আজ
কণ্ঠশিল্পী আসিফ আকবর। ছবি ফেসবুক থেকে

তুমুল জনপ্রিয় সংগীত শিল্পী আসিফ আকবরের জন্মদিন সোমবার (২৫ মার্চ)  অডিও গানে দীর্ঘ সময় ধরে রাজত্ব করেছেন তিনি। একের পর এক সুপারহিট অ্যালবাম উপহার দিয়েছেন। দরাজ কণ্ঠের সুর ছড়িয়ে দিয়েছেন দেশের প্রতিটি প্রান্তে। খুব কম সংগীতশিল্পী আছেন, যাদের কণ্ঠ শুনেই যেকোনো মানুষ চিনে ফেলে। তিনি তাদের অন্যতম।

ভক্তরা তাকে ভালোবেসে ডাকেন বাংলা গানের যুবরাজ। হ্যাঁ, তিনি আসিফ আকবর। আজ ২৫ মার্চ জনপ্রিয় এই গায়কের জন্মদিন। ৫০ বসন্ত পার করে ৫৩-তে পা রেখেছেন জনপ্রিয় এই শিল্পী।

বিশেষ এই দিনে সোশ্যাল মিডিয়ায় বইছে শুভেচ্ছা বন্যা। প্রিয় এই সংগীত শিল্পীর জন্মদিনে ‘সংবাদ প্রকাশ’ পরিবার থেকে জন্মদিনের শুভেচ্ছা। শুভ জন্মদিন।

আসিফ আকবরের প্রথম একক অ্যালবাম ‘ও প্রিয়া তুমি কোথায়’ প্রকাশিত হয় ২০০১ সালে। ৫৫ লাখের বেশি কপি বিক্রি হওয়ার সুবাদে দেশের ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ বিক্রিত অ্যালবাম হিসেবে বিবেচিত এটি।

পরবর্তীতে আরও ত্রিশটির বেশি একক অ্যালবাম উপহার দিয়েছেন আসিফ। গান করেছেন বহু মিক্সড অ্যালবামে। এছাড়া বর্তমান সময়েও তিনি নিয়মিত সিঙ্গেল গান করে যাচ্ছেন। বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠানের পাশাপাশি নিজের প্রযোজনায়ও গান করেন এই গায়ক।

গানের স্বীকৃতি স্বরূপ বিপুল মানুষের অকৃত্রিম ভালোবাসা অর্জন করেছেন আসিফ। পেয়েছেন অনেক পুরস্কারও। এর মধ্যে দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও ছয়বার মেরিল-প্রথম আলো পুরস্কার অন্যতম।

Link copied!