• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

ফ্যাশন ডিজাইনার রোহিত বল হাসপাতালে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২৩, ০৭:৩০ পিএম
ফ্যাশন ডিজাইনার রোহিত বল হাসপাতালে
ফ্যাশন ডিজাইনার রোহিত বল। ছবি : সংগৃহীত

অসুস্থ হয়ে দিল্লির এনসিআরের মেদান্তা হাসপাতালে ভর্তি হয়েছেন হলিউডের ফ্যাশন ডিজাইনার রোহিত বল। অবস্থা সংকটজনক হওয়ায় তাকে ভেন্টিলেশনে নেওয়া হয়েছে।

জানা গেছে, ১৩ বছর আগে বড় রকমের হার্ট অ্যাটাক করেন রোহিত। সেই সময় তার অ্যাঞ্জিওপ্লাস্টি করতে হয়। ৬২ বছর বয়সী রোহিত বলের স্বাস্থ্যের আরও অনেক সমস্যা রয়েছে। এর অন্যতম কারণ অতিরিক্ত মদ্যপান।

ভারতীয় গণমাধ্যমের সংবাদ অনুযায়ী, একাধিকবার রিহ্যাব ও হাসপাতালে ভর্তি হয়েছেন রোহিত বল। অভিনেতা অর্জুন রামপাল তার সঙ্গে গিয়ে হাসপাতালে দেখা করে এসেছেন।

রোহিত বলের এক ঘনিষ্ঠ বন্ধু বলেন, ”গুড্ডা (রোহিত বল) খুব খারাপ অবস্থায় রয়েছে। নভেম্বরে তার মৃতপ্রায় অবস্থা হয়েছিল। তার বন্ধুরা তাকে হাসপাতালে নিয়ে গেলে রোহিতের শরীর থেকে অ্যালকোহল ও ঘুমের ওষুধ ফ্ল্যাশ করে বের করতে হয়েছিল ডাক্তারদের।”

১৯৬১ সালের ৮ মে ভারতের শ্রীনগরে জন্মগ্রহণ করেন রোহিত বল। ১৯৮৬ সালে শুরু করেন তার কর্মজীবন। ভাইয়ের সঙ্গে প্রতিষ্ঠা করেন ‘অর্কিড ওভারসি প্রাইভেট লিমিটেড’ এবং নিজের স্বতন্ত্র কালেকশন লঞ্চ করেন ১৯৯০ সালে।

সেন্ট স্টিফেন্স কলেজের সাবেক ছাত্র, রোহিত বল ফ্যাশন নিয়ে পড়াশোনা করেন দিল্লির ‘ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন টেকনোলজি’তে। ২০০৬ সালে ইন্ডিয়ান ফ্যাশন অ্যাওয়ার্ডসের ‘ডিজাইনার অফ দ্য ইয়ার’ তকমা জেতেন রোহিত।

২০০১ সালে কিংফিশার ফ্যাশন অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ডসের ‘ডিজাইনার অফ দ্য ইয়ার’ তকমাও জেতেন তিনি। ২০১২ সালে তিনি ‘ল্যাকমে গ্র্যান্ড ফিনালে ডিজাইনার’ খেতাব পান। ২০২০ সালে তাকে রজনিগন্ধা পার্লস ইন্ডিয়ান ফ্যাশন অ্যাওয়ার্ডসের জুরিরা ‘আইকনিক ফ্যাশন ডিজাইনার অব দ্য কান্ট্রি’ তকমা দেওয়া হয়।

Link copied!