• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
অস্কার মনোনয়ন

সেরাদের তালিকায় আছেন যেসব অভিনেতা-অভিনেত্রী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৩, ০৪:১৪ পিএম
সেরাদের তালিকায় আছেন যেসব অভিনেতা-অভিনেত্রী

ব্রিটিশ তারকা বিল নাই ‘লিভিং’ ছবির জন্য সেরা অভিনেতা বিভাগে মনোনয়ন পেয়েছেন। ৭৩ বছর বয়সী এই তারকা অস্কারে এবারই প্রথম মনোনীত হলেন। তিনি অভিনয় করেছেন একজন সরকারি কর্মচারীর চরিত্রে, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হওয়ার পর যার দৃষ্টিভঙ্গি বদলে যায়। সেরা অভিনেতা বিভাগে আরও মনোনয়ন পেয়েছেন ব্রেন্ডন ফ্রেজার (দ্য হোয়েল), অস্টিন বাটলার (এলভিস), কলিন ফ্যারেল (দ্য বানশিজ অব ইনিশেরিন) ও পল মেসকাল (আফটারসান)।

‘টার’ ছবিতে নিন্দিত অর্কেস্ট্রার সংগীত পরিচালক চরিত্রের জন্য সেরা অভিনেত্রী বিভাগে মনোনীত হয়েছেন অস্ট্রেলিয়ান তারকা কেট ব্ল্যানচেট। এ নিয়ে পঞ্চমবারের মতো অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে সেরা অভিনেত্রী হিসেবে মনোনয়ন পেলেন তিনি। তার পাশাপাশি মনোনীত হয়েছেন মিশেল ইও (এভরিথিং এভরিহোয়্যার অল অ্যাট ওয়ান্স), মিশেল উইলিয়ামস (দ্য ফেবলম্যানস), আনা ডে আরমাস (ব্লন্ড) এবং আন্ড্রেয়া রাইজবরা (টু লেসলি)। এরমধ্যে আমেরিকান অভিনেত্রী মেরিলিন মনরোর বায়োপিক ‘ব্লন্ড’ কয়েকদিন আগে সবচেয়ে বাজে ছবির মনোনয়ন পেয়েছে রেজি অ্যাওয়ার্ডসে। এ কারণে আনা ডে আরমাসের মনোনয়ন নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

আগামী ১২ মার্চ লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে বসবে অস্কারের বর্ণাঢ্য আসর। সেই আসর সামনে রেখে মঙ্গলবার (২৪ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলসের স্যামুয়ের গোল্ডউইন থিয়েটারে চূড়ান্ত মনোনয়ন তালিকা ঘোষণা করা হয়।

Link copied!