• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

জাবি শিক্ষক সমিতি নির্বাচনে উপাচার্যপন্থিদের জয়


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৪, ০৭:৩৮ পিএম
জাবি শিক্ষক সমিতি নির্বাচনে উপাচার্যপন্থিদের জয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লোগো। ফাইল ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতি নির্বাচনে বিপুল ভোটে জয় পেয়েছেন আওয়ামী লীগ সমর্থিত ও উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলমপন্থি প্রার্থীরা। এতে সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষসহ ১৫টির পদের মধ্যে ১১টিতেই জয়লাভ করেছেন তারা। অন্যদিকে বিএনপিপন্থি ও আওয়ামী লীগ সমর্থিত একাংশের প্যানেল ‘শিক্ষক ঐক্য পরিষদ’ সভাপতি, সহ-সভাপতিসহ ৪টি পদে জয়লাভ করেছে।

সোমবার (২৯ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও বাংলা বিভাগের অধ্যাপক অনিরুদ্ধ কাহালি।

এর আগে, সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত।

শিক্ষক ঐক্য পরিষদের প্যানেলের জয়ী প্রার্থীরা হলেন, আইবিএ বিভাগের অধ্যাপক মো. মোতাহার হোসেন (সভাপতি), প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সোহেল আহমেদ (সহ-সভাপতি), ইতিহাস বিভাগের খো. লুৎফুল এলাহী (সদস্য), আইবিএ বিভাগের অধ্যাপক আইরীন আখতার (সদস্য)।

অন্যদিকে আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ প্যানেলের পক্ষে রসায়ন বিভাগের অধ্যাপক শাহেদ রানা (সম্পাদক), পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষক মো. মোস্তাফিজুর রহমান (যুগ্ম-সম্পাদক), কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. এজহারুল ইসলাম (কোষাধ্যক্ষ) জয়ী হয়েছেন।

এ প্যানেলে সদস্য পদে জয়ী হয়েছেন, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের শিক্ষক আফসানা হক, ফার্মেসি বিভাগের কে এম খাইরুল আলম, পদার্থবিজ্ঞান বিভাগের জহিরুল ইসলাম খন্দকার, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ফাহমিদা আক্তার, লোকপ্রশাসন বিভাগের মো. নুরুল আমিন, ভূগোল ও পরিবেশ বিভাগের রেজাউল রনি, প্রত্নতত্ত্ব বিভাগের সুফি মোস্তাফিজুর রহমান, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সুব্রত বনিক। 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!