• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বঙ্গবন্ধুর জন্মদিনে বেরোবিতে বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা


বেরোবি প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৭, ২০২৪, ০৪:১০ পিএম
বঙ্গবন্ধুর জন্মদিনে বেরোবিতে বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে উপাচার্য, শিক্ষক, শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়েছে।

রোববার (১৭ মার্চ) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর মুর‌্যালে বেরোবি উপাচার্য, শিক্ষক সমিতি, নীল দল, বঙ্গবন্ধু পরিষদ, ছাত্রলীগ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হল ও বিভাগ থেকে শ্রদ্ধা জানানো হয়।

এছাড়া বেরোবিতে সাংবাদিকদের সংগঠন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বেরোবিসাস) পক্ষ থেকেও বঙ্গবন্ধুর মুর‌্যালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এ সময় সংগঠনের সভাপতি শিপন তালুকদারের নেতৃত্বে সম্পাদক কামরুজ্জামান হিমেল, যুগ্ম সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য আবুল খায়ের জায়ীদ ও ইমন আলীসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদের নেতৃত্বে শোভাযাত্রা বের করা হয়। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীর অংশগ্রহণে শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। 

এর আগে সকাল সোয়া ৯টায় প্রশাসনিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ জাতীয় পতাকা এবং ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন।

দিবসটি উপলক্ষে বেলা পৌনে ১১টায় ক্যাফেটেরিয়ার দ্বিতীয় তলায় বিশ্ববিদ্যালয়ের ২২টি বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু মেধাবৃত্তি প্রদান করা হয়। পরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর সন্তান এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!