• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

ডিজিটাল আইন বাতিলের দাবিতে লাল কার্ড প্রদর্শন


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৩, ০৭:৩৯ পিএম
ডিজিটাল আইন বাতিলের দাবিতে লাল কার্ড প্রদর্শন

ডিজিটাল নিরাপত্তা আইনের বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র অধিকার পরিষদ। এছাড়া জাতিসংঘের সুপারিশ অনুযায়ী ডিজিটাল নিরাপত্তা আইন  সংশোধন, এই আইনে গ্রেপ্তারদের মুক্তি, ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানায় সংগঠনটি।

রোববার (৯ এপ্রিল) বিকেলে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ডিজিটাল নিরাপত্তা আইনবিরোধী এক সমাবেশে লাল কার্ড প্রদর্শনের পাশাপাশি এ দাবি উত্থাপন করেন সংগঠনটির নেতা-কর্মীরা।

ছাত্র অধিকার পরিষদের সভাপতি আসিফ মাহমুদ বলেন, “আজকের এই সমাবেশ থেকে আমরা এই কালো আইনকে লাল কার্ড দেখাচ্ছি। শিগগিরই এই আইন বাতিল করতে হবে। এই আইনে আটককৃতদের মুক্তি দিতে হবে এবং ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দিতে হবে। একইসঙ্গে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগুলোতে ছাত্রলীগ কর্তৃক ছাত্র নির্যাতন বন্ধ করতে হবে।”

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি বিন ইয়ামিন মোল্লা বলেন, “এ ডিজিটাল নিরাপত্তা আইন দিয়ে চার বছরে অনেককে বন্দি করে রাখা হয়েছে। এই আইন দিয়ে চাইলে যে কাউকে যে কোনো সময় আটক করতে পারে।”

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আহনাফ সাঈদ খানের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব, সহ-সভাপতি আখতার হোসেন ও তারেক রহমান প্রমুখ।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!