• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ক্যাশলেস যুগে প্রবেশ করল শাবিপ্রবি


শাবি প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২৩, ০৩:২১ পিএম
ক্যাশলেস যুগে প্রবেশ করল শাবিপ্রবি
ভেন্ডিং শপ উদ্ধোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। ছবি: প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাশলেস যুগে প্রবেশ করেছে। শিক্ষার্থীদের সুবিধার্থে শাবিপ্রবি প্রশাসনের সহযোগিতায় ‘গেট এইড লিমিটেড কোম্পানি’ ইওর শপ নামে বিশ্ববিদ্যালয়ের শাহপরাণ হল, একাডেমিক বিল্ডিং-‘এ’ ও  ক্যাফেটেরিয়ার সামনে মোট ৩টি ক্যাশলেস ভেন্ডিং শপ স্থাপন করেছে।

সোমবার (২৭ নভেম্বর) দুপুর ১২টায় শাহপরাণ হলে এই ভেন্ডিং শপ উদ্ধোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উদ্বোধনকালে ফরিদ উদ্দিন আহমেদ বলেন, “আমরা খুবই আনন্দের সাথে জানাচ্ছি যে শাবিপ্রবি এখন ক্যাশলেস যুগে প্রবেশ করেছে। শিক্ষার্থীদের সুবিধার্থে বিশ্ববিদ্যালয়ে ভেন্ডিং শপগুলো স্থাপন করা হয়েছে। আমি সবসময় শিক্ষার্থীদের যৌক্তিক চাহিদার আলোকে কাজ করে থাকি। আগামী মাসে শাহপরান হলে ক্যাশলেস স্বয়ংক্রিয় কাপড় ধোয়ার মেশিন ও জানুয়ারি মাসে আবারও জু-বাইক সার্ভিস চালু হবে।”

আমরা কাজ করতে চাই উল্লেখ করে উপাচার্য আরও বলেন, “সৈয়দ মুজতবা আলী হল ও শাহপরাণ হলে বাই সাইকেল রাখার জন্য গ্যারেজ নির্মাণ করা হবে । যাতে সাইকেলগুলো এলোমেলো অবস্থায় না থাকে। যেহেতু সরকার আমাদের যথেষ্ট বাজেট দিচ্ছে শিক্ষার্থীদের সুবিধার্থে ,আমরা কাজ করতে চাই।”

সিলেটে এই প্রথম শাবিপ্রবিতে ক্যাশলেস ভেন্ডিং শপ চালু হয়েছে। আগামী ডিসেম্বরে আরও ৮ থেকে ১০টি ভেন্ডিং শপ শাবিসহ সিলেটের বিভিন্ন ক্যাম্পাসে চালু হবে বলে জানিয়েছেন, সিলেট অঞ্চলের ভেন্ডিং শপের দায়িত্বে থাকা মনিটর মো. শুকুর মিয়া।

উদ্বোধনকালে আরও উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক ড.কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড.রাশেদ তালুকদার, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. চন্দ্রানী নাগ, প্রক্টর অধ্যাপক কামরুজ্জামান চৌধুরি, সিলেট অঞ্চলের কর কমিশনার সৈয়দ জাকির হোসেন, শাহপরাণ হলেন প্রভোস্ট অধ্যাপক মিজানুর রহমান খান প্রমূখ।  

Link copied!