• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

বিনা নোটিশে শাবিতে পরিবহন বন্ধ, ভোগান্তিতে শিক্ষার্থীরা


শাবি প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২৩, ০১:০৭ পিএম
বিনা নোটিশে শাবিতে পরিবহন বন্ধ, ভোগান্তিতে শিক্ষার্থীরা
ছবি: প্রতিনিধি

বিএনপি-জামায়াত ও গণতন্ত্র মঞ্চের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে বন্ধ রাখা হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবহন সেবা। পূর্ব নোটিশ ছাড়া পরিবহন বন্ধ রাখায় ভোগান্তিতে পড়েছেন দুর-দূরান্ত থেকে আসা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রোববার (২৯ অক্টোরব) বিশ্ববিদ্যালয় থেকে কোন বাস শহরের উদ্দেশ্য ছেড়ে যায়নি। ফলে বিপাকে পড়েছেন শহরের বিভিন্ন প্রান্ত থেকে আসা শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা। যানবাহনের স্বল্পতার কারণে ক্যাস্পাসে আসতে তাদেরকে গুনতে হচ্ছে অতিরিক্ত ভাড়া। কেউ কেউ অতিরিক্ত ভাড়া দিয়েও পাচ্ছেন না কাঙ্খিত পরিবহন। ফলে সময়মত ক্লাসে অংশগ্রহণ করতে পারেননি বলে অভিযোগ তুলেছেন শিক্ষার্থীরা।

ভোগান্তির কথা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের জান্নাতুল ফেরদৌস নামের এক শিক্ষার্থী জানান, পূজার ছুটির ৯ দিন পর আজ বিশ্ববিদ্যালয় খুললেও বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। ক্লাস থাকায় অতিরিক্ত ভাড়া দিয়ে ক্যাম্পাসে আসতে হয়েছে, কোথাও কোন গাড়িও পাওয়া যাচ্ছিল না। তবে পূর্বে নোটিশ দিয়ে বাস চলাচলের বিষয়ে জানানো হলে আমাদের এ ভোগান্তি পোহাতে হতো না!

এ বিষয়ে জানতে চাইলে পরিবহন প্রশাসক অধ্যাপক মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, আজকে হরতাল থাকায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন বন্ধ রাখা হয়েছে। তবে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় আমরা হঠাৎ করে কোনো নোটিশ দিতে পারিনি। তবে আগামী দিনগুলোতে বিষয়গুলো খেয়াল রাখা হবে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!