• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

নজরুল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম


জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০৫:৫৯ পিএম
নজরুল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে সভাপতি পদে দৈনিক আজকের পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মো. ফাহাদ বিন সাঈদ,  সাধারণ সম্পাদক পদে দৈনিক খবরের কাগজের প্রতিনিধি আসলাম বেগ নির্বাচিত হয়েছেন।

রোববার (৪ ফেব্রুয়ারি) সকালে সাংবাদিক সমিতির কার্যালয়ে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ শেষে দুপুর ১টায় প্রধান নির্বাচন কমিশনার বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের সহযোগী অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌস ফলাফল ঘোষণা করেন।

পাঁচটি পদে অনুষ্ঠিত হওয়া এই নির্বাচনে সাংগঠনিক সম্পাদক পদে দৈনিক নয়াশতাব্দীর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আলমগীর হোসেন, কোষাধ্যক্ষ পদে দৈনিক ইনকিলাবের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জান্নাতী বেগম এবং দপ্তর ও প্রচার সম্পাদক পদে দৈনিক মানবকণ্ঠের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি এস এম মোজতাহীদ প্লাবন নির্বাচিত হয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মোহাম্মদ মেহেদী উল্লাহ, বিভিন্ন হলের প্রাধ্যক্ষসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা নির্বাচন পর্যবেক্ষণ করেন।

পর্যবেক্ষণকালে নির্বাচন কার্যক্রম নিয়ে সন্তোষ প্রকাশ করে সংগঠনটির পৃষ্ঠপোষক উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, “ভোটাররা গোপন ব্যালটের মধ্যদিয়ে তারা পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবে। নির্বাচন ছাড়াও আমি লক্ষ্য করেছি এখানে সমঝোতা, সহযোগিতার মধ্যদিয়েও নেতৃত্ব নির্বাচন হয়েছে। অর্থাৎ বিনা প্রতিদ্বন্দ্বিতাতেও নির্বাচিত হওয়ার দৃষ্টান্ত রয়েছে। এই যে সহযোগিতা ও প্রতিদ্বন্দ্বিতা, এটিই কিন্তু আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মূলমন্ত্র। আমরা এগুতে চাই। এই বিশ্ববিদ্যালয়কে অনেকদূরে নিয়ে যেতে চাই।”

নির্বাচনে সহকারী নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. হারুনুর রশিদ এবং নজরুল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মো. বদরুল আলম বিপুল।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!