• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ঢাবির বিশেষ সমাবর্তন উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৯, ২০২৩, ০৬:২৬ পিএম
ঢাবির বিশেষ সমাবর্তন উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মানসূচক ডক্টর অব লজ (মরনোত্তর) ডিগ্রি প্রদানের জন্য অক্টোবর মাসে অনুষ্ঠিতব্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিশেষ সমাবর্তন উপলক্ষে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ জুলাই) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বিশেষ সমাবর্তনের সকল কর্মসূচি সুষ্ঠু, সুশৃঙ্খল ও সফলভাবে বাস্তবায়ন করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান তিনি।

সভায় প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদসহ সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক ও অফিস প্রধানগণ উপস্থিত ছিলেন।

সভার বিশেষ সমাবর্তন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে নির্বাহী ও ব্যবস্থাপনা কমিটিসহ বিভিন্ন উপকমিটি গঠন করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সমাবর্তন বক্তা হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে। বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানাকে সমাবর্তনে সম্মানীয় অতিথি হিসেবে উপস্থিত থেকে বঙ্গবন্ধুর পক্ষে সম্মানসূচক ‘ডক্টর অব ল’ ডিগ্রি গ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হবে।

এই বিশেষ সমাবর্তন আয়োজন করা হবে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে। সমাবর্তনে আমন্ত্রিত অতিথিবৃন্দসহ সিনেট, সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের সদস্যবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী, আলামনাই এবং রেজিস্টার গ্রাজুয়েটরা অংশগ্রহণ করতে পারবেন।

সমাবর্তনে অংশগ্রহনের জন্য অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনের তারিখ শীঘ্রই জানানো হবে বলে জানিয়েছে জনসংযোগ দপ্তর। 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!