• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

ভুয়া বিজ্ঞপ্তি প্রকাশে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সতর্কবার্তা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২, ২০২৩, ১১:২৮ এএম
ভুয়া বিজ্ঞপ্তি প্রকাশে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সতর্কবার্তা
ছবি: সংগৃহীত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত সম্পর্কে সম্প্রতি বিভিন্ন ফেসবুক থেকে ভুয়া বিজ্ঞপ্তি প্রকাশ করা হচ্ছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে। একইসঙ্গে যারা এসব ভুয়া বিজ্ঞপ্তি প্রচার করছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন বলেও জানানো হয়।

বুধবার (১ নভেম্বর) জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এ সতর্কবার্তা দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি বিভিন্ন বেনামি ফেসবুক পেইজ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত সম্পর্কিত কিছু ভুয়া বিজ্ঞপ্তি প্রকাশ করা হচ্ছে। এই প্রতারণামূলক প্রচারের মাধ্যমে শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সবাইকে বিভ্রান্ত করার চেষ্টা চলছে। এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল কলেজ, শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকসহ সংশ্লিষ্ট সবাইকে আহ্বান করা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ওয়েবসাইট www.nu.ac.bd এ প্রকাশ করা হয়।

এ ছাড়া www.nubd.info তেও পরীক্ষার যাবতীয় সময়সূচি, ফলাফল, ফরমপূরণ, বিভিন্ন বিজ্ঞপ্তি ও সংশোধিত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ফেসবুক পেইজ লিংক হচ্ছে https://www.facebook.com/nationaluniversityfacebookpage“mibextid=ZbWKWL। এর বাইরে বিশ্ববিদ্যালয়ের আর কোনো ফেসবুক পেইজ নেই।

বিজ্ঞপ্তিটি দেখতে এই লিংকে ক্লিক করুন। 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট এবং অফিসিয়াল ফেসবুক পেইজে প্রকাশিত বিজ্ঞপ্তি ছাড়া অন্য কোনো ফেসবুক পেইজ বা ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসরণ না করার জন্য বিজ্ঞপ্তির মাধ্যমে সাবাইকে অনুরোধ জানানো হয়।

Link copied!