• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে পরিচ্ছন্নতা সপ্তাহ পালনের নির্দেশ মাউশির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২৩, ০৪:১৯ পিএম
শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে পরিচ্ছন্নতা সপ্তাহ পালনের নির্দেশ মাউশির
ছবি: সংগৃহীত

দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে পরিচ্ছন্নতা সপ্তাহ পালনের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর-মাউশি। এই কার্যক্রম চলবে আগামী ২৯ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত।

শুক্রবার মাউশির ওয়েবসাইটে প্রকাশিত মাউশির পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের সহকারী পরিচালক মিনহাজ উদ্দীন আহম্মেদের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১ সালে ডেঙ্গুসহ মশাবাহিত অন্যান্য রোগ প্রতিরোধে স্থানীয় সরকার বিভাগ থেকে জাতীয় নির্দেশিকা দেওয়া হয়েছে। সেই নির্দেশিকা অনুযায়ী চলতি বছর ২৯ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত মাউশি অধিদপ্তরের আওতাধীন সব সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্টানে ডেঙ্গু প্রতিরোধ পরিচ্ছন্নতা সপ্তাহ গুরুত্ব সহকারে পরিপালনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এর আগে ডেঙ্গু প্রতিরোধে জাতীয় নির্দেশিকা অনুসরণে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর করণীয় নিয়ে একাধিক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মাউশি। সেখানে বলা হয়েছে, প্রতিটি ক্লাসের শুরুতে শিক্ষকরা ডেঙ্গু প্রতিরোধ বিষয়ে শিক্ষার্থীদের ধারণা দেবেন।

এ ছাড়া নতুন শিক্ষাক্রমের আলোকে শিক্ষার্থীদের বাড়ির কাজ হিসেবে ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা বিষয়ে কাজ দেওয়া এবং তা মূল্যায়নের ব্যবস্থাও করা হয়েছে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!