• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

ইবির সাথে অস্ট্রেলিয়ার এডিথ কোওয়ান ইউনিভার্সিটির সমঝোতা স্মারক স্বাক্ষরিত


ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৩, ০৪:১৬ পিএম
ইবির সাথে অস্ট্রেলিয়ার এডিথ কোওয়ান ইউনিভার্সিটির সমঝোতা স্মারক স্বাক্ষরিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাথে অস্ট্রেলিয়ার এডিথ কোওয়ান ইউনিভার্সিটির (ইসিইউ) শিক্ষাগত সহযোগিতা ও গবেষণার লক্ষ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

মঙ্গলবার (০৩ অক্টোবর) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স ডিভিশন এই সমঝোতা স্মারক অনুষ্ঠানের আয়োজন করে।

ইবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং এডিথ কোওয়ান ইউনিভার্সিটির ডেপুটি ভাইস-চ্যান্সেলর (আন্তর্জাতিক) মি. জেক গারম্যান নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

ইবি উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. এম মাহবুবুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান, ইবি ইন্টারন্যাশনাল স্টুডেন্টস অ্যাফেয়ার্স সেল (আইএসএসি) পরিচালক অধ্যাপক ড. এম আবু হেনা মোস্তফা জামাল এবং এডিথ কোওয়ান ইউনিভার্সিটিন সিনিয়র লেকচারার ড. সৈয়দ মোহাম্মদ শামসুল ইসলাম প্রমুখ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরীন, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, ইবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, আইন বিভাগের সভাপতি ড. রেবা মন্ডল এবং বিশ্ববিদ্যালয়ের আইন প্রশাসক ড. আনিসুর রহমান প্রমুখ।

সমঝোতা স্মারকে বিশ্ববিদ্যালয়গুলো সেমিনার, কর্মশালা, সম্মেলন, সহযোগিতামূলক গবেষণা প্রকল্প, কর্মী এবং ছাত্র চলাফেরার সুযোগ সহ পারস্পরিক স্বার্থের নির্দিষ্ট ক্ষেত্রে প্রোগ্রাম এবং পরিসেবার বিকাশ অব্যাহত রাখতে সম্মত হয়। পাশাপাশি ইন্টার্নশিপ, শিক্ষাদান এবং প্রশিক্ষণ, সহযোগিতামূলক গবেষণা এবং যৌথ গবেষণা কার্যক্রমেও সম্মত হয়।
 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!