• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

শান্তি সমাবেশে সংঘর্ষের জেরে জবির ছাত্রলীগ নেতা বহিষ্কার


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৩০, ২০২৩, ০৩:৩২ পিএম
শান্তি সমাবেশে সংঘর্ষের জেরে জবির ছাত্রলীগ নেতা বহিষ্কার

শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের নেতাকে সেলিম রানাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

শনিবার (২৯ জুলাই) রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের উপদপ্তর সম্পাদক তানভীর আহমেদ স্বাধীনের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেলিম রানা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। তিনি ছাত্রলীগের মনোবিজ্ঞান বিভাগের ৫ নম্বর সহসভাপতি ছিলেন।  

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সেলিম রানাকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হল।

জবি শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মীর সঙ্গে কথা বলে জানা যায়, সেলিম রানা জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইনের একনিষ্ঠ কর্মী। গেল শুক্রবার আওয়ামী লীগের তিন সংগঠনের শান্তি সমাবেশে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হন সেলিম রানা। ফলে কেন্দ্রীয় ছাত্রলীগ এ সিদ্ধান্ত নিয়েছে।  

এর আগে, শুক্রবার (২৮ জুলাই) গুলিস্তানে আওয়ামী লীগের শান্তি সমাবেশ চলাকালীন দলীয় নেতাকর্মীর সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয় সেলিম রানা। ফলে কেন্দ্রীয় ছাত্রলীগ এ সিদ্ধান্ত নেন। এ বিষয়ে বহিষ্কৃত ছাত্রলীগ নেতা সেলিম রানাকে একাধিকবার ফোন করা হলেও তাকে পাওয়া যায়নি। 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!