• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

হলে জুনিয়র তোলা নিয়ে ঢাবি শিক্ষার্থীদের মারামারি


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুন ১, ২০২৩, ০২:৫১ পিএম
হলে জুনিয়র তোলা নিয়ে ঢাবি শিক্ষার্থীদের মারামারি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে জুনিয়র তোলাকে কেন্দ্র করে দুই শিক্ষার্থীর মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এদিকে হল কর্তৃপক্ষের দাবি জুনিয়র তোলা নিয়ে নয়, ওই দুই শিক্ষার্থীর অভ্যন্তরীণ ঝামেলা থেকে মারামারির ঘটনা ঘটেছে।

বুধবার (৩১ মে) রাত সাড়ে ৯টার দিকে হলের টিনশেডের ২০ নাম্বার রুমে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুইজন আহত হয়েছেন।

আহত শিক্ষার্থীরা হলেন বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের দেলোয়ার হোসাইন ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বায়েজিদ ইসলাম। তারা দুজনেই ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রুমে জুনিয়র তোলাকে কেন্দ্র করে কথা কাটাকাটির একপর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এতে দেয়ালে ধাক্কা লেগে দেলোয়ারের মাথা ফেটে যায় ও সামনের দাত ভেঙে যায়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

এদিকে একই শিক্ষাবর্ষের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের শিক্ষার্থী আব্দুল্লাহ, বিজয় একাত্তর হলের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মিনহাজুল ইসলামের বিরুদ্ধে এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট থাকার অভিযোগ উঠেছে।

বায়েজিদ ইসলাম বলেন, “আমি বাড়িতে থাকা অবস্থায় জুনিয়র তোলা নিয়ে দেলোয়ার ফোন দিয়ে বারবার বিরক্ত করছিল। আসার পর সেটা জানতে চাইলাম আর সে মারমুখি হয়ে গেল। ধাক্কাধাক্কির এক পর্যায়ে আমি এবং সে দুইজনই পড়ে যাই। কিন্তু কীভাবে যেন তার মাথা ফেটে গেল। কেউ তাকে মারধর করেনি, ধাক্কাধাক্কিতেই এমনটি ঘটেছে।

অন্যদিকে আহত শিক্ষার্থী দেলোয়ার হোসাইনের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।  

এ বিষয়ে শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আব্দুর রহিম বলেন, “আমি ঘটনাটি জানার পর পরই খোঁজ নিয়েছি। জানতে পেরেছি তাদের মধ্যে অভ্যন্তরীণ ঝামেলা থেকে কথা কাটাকাটির এক পর্যায়ে মারামারির ঘটনা ঘটে। অভিযোগের অপেক্ষায় না থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে হলের হাউজ টিউটর শরীফুল আলম খন্দকারকে আহ্বায়ক করে ওই ব্লকের হাউজ টিউটর আনোয়ারুল ইসলাম আজিম ও মারুফ হাসান রুমিকে নিয়ে ওই তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী তিন কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!