• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯

ঘুমন্ত অবস্থায় ঢাবি হলে শিক্ষার্থীর মৃত্যু


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২, ০২:১০ পিএম
ঘুমন্ত অবস্থায় ঢাবি হলে শিক্ষার্থীর মৃত্যু
অমিত সরকার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জগন্নাথ হলে অমিত সরকার (২৪) নামের এক শিক্ষার্থীর ঘুমন্ত অবস্থায় মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন জগন্নাথ হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. নিহির লাল সাহা।

অমিত লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের ২০১৩-১৪ বর্ষের স্নাতকোত্তর অধ্যয়নরত ছিলেন। তিনি যশোর জেলার কোতোয়ালির বালিয়াঘাট গ্রামের চিত্তরঞ্জন সরকারের ছেলে।

নিহতের কক্ষ সঙ্গী সজীব মিত্র জানান, অমিত জগন্নাথ হলের ৪০১১ নম্বর রুমে থাকতেন। নিয়মিতই রাতে অনেক দেরি করে ঘুমাতেন এবং অনেক দেরি করে ঘুম থেকে উঠতেন। সোমবার রাতেও দেড়টা পর্যন্ত মোবাইলে ব্যস্ত ছিলেন।  মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে অমিতকে ডাকতে গিয়ে শরীর ঠান্ডা দেখতে পান। অনেক ডাকাডাকির পর কোন সাড়া না পেয়ে অন্য রুমমেটের সহায়তায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবগত করা হয়েছে।

শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) সাহাবউদ্দিন বলেন, “ওই শিক্ষার্থীর স্বজনরা কেউ হাসপাতালে নেই। স্বজনরা আসার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।”

Link copied!