• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

নারী পুলিশ সদস্যকে মারধর করে টাকা ছিনতাই, ঢাবি ছাত্র গ্রেপ্তার


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৪, ০৮:২২ পিএম
নারী পুলিশ সদস্যকে মারধর করে টাকা ছিনতাই, ঢাবি ছাত্র গ্রেপ্তার
গ্রেপ্তার ঢাবি শিক্ষার্থী আজহার ইসলাম। ছবি : সংগৃহীত

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এক নারী পুলিশ সদস্যকে মারধর করে সাড়ে পাঁচ হাজার টাকা ছিনতাইয়ের অভিযোগে আজহার ইসলাম নামের ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়াও একই ঘটনায় আরও পাঁচ শিক্ষার্থীর সংশ্লিষ্ট থাকার অভিযোগ উঠেছে।

সোমবার (২২ জানুয়ারি) শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাজিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

আজহার ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এ ঘটনায় অভিযুক্ত অন্যরা হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিক্ষার্থী মোর্তজা হাসান খান (ফাহিম), ইতিহাস বিভাগের শিক্ষার্থী তৌফিফ আজীম, স্বাস্থ্য অর্থনীতি ইন্সটিটিউটের শিক্ষার্থী মনোয়ার হোসেন সোহাগ, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের শিক্ষার্থী রিয়াদ হোসেন ও উর্দু বিভাগের বিপ্লব। অভিযুক্তরা সবাই বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

শাহবাগ থানা ও ঢাবি প্রশাসন সূত্রে জানা যায়, ভুক্তভোগীর বিবরণ অনুসারে শনিবার (২০ জানুয়ারি) রাতে গোপালগঞ্জের এক থানার নারী কনস্টেবল জেসমিন ও তার ভাই সোহরাওয়ার্দী উদ্যানে ঘুরতে আসেন। পেশাগত পরিচয় দেওয়ার পরেও আজহার ও তার কয়েকজন সহযোগী মিলে জেসমিন এবং তার ভাইকে হেনস্থা করেন। একপর্যায়ে তারা পুলিশ কনস্টেবলের গায়ে হাত তোলেন এবং তাদের সঙ্গে থাকা সাড়ে পাঁচ হাজার টাকা নিয়ে যান। এ সময় ওই নারী কনস্টেবল আজহারকে ধরে ফেলেন। এ সময় অন্য সহযোগীরা পালিয়ে যান। পরে আজহারকে শাহবাগ থানায় হস্তান্তর করে অভিযুক্তদের বিরুদ্ধে ভুক্তভোগী নারী কনস্টেবল মামলা করেন। গ্রেপ্তার আজহারের স্বীকারোক্তি অনুসারে বাকি ৫ জনের নামও মামলায় যোগ করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মাকসুদুর রহমান বলেন, “এ ধরণের অপরাধমূলক কার্যক্রমের সঙ্গে যারা যুক্ত তাদের ব্যাপারে আমরা জিরো টলারেন্স। একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এখন ডিবি বিষয়টি তদন্ত করবে।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!