• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ঢাবিতে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ৬, ২০২৪, ০৩:০৫ পিএম
ঢাবিতে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে ‘সমতা ও উন্নয়নে নারীর জন্য বিনিয়োগ’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৬ মার্চ) বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের অধ্যাপক মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার।

অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার বলেন, “সুন্দর ও উন্নয়ত সমাজ গড়তে হলে নারীদের সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। দেশে নারীর ক্ষমতায়ন ও নারী উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান অনবদ্য। তিনি ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী নারী সমাজের অধিকার প্রতিষ্ঠা এবং দেশ ও জাতির উন্নয়নে সকল পেশায় নারীদের সম্পৃক্ত করেছেন। সকল ক্ষেত্রে নারীদের অংশগ্রহণ আরও বৃদ্ধি করলে দেশের উন্নয়নের ধারা আরও এগিয়ে যাবে। তাই সকলের উচিত হবে নারীর অংশগ্রহণ বৃদ্ধিতে তাদের পাশে থাকা।”

বিশ্ববিদ্যালয়ের উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের চেয়ারপারসন ড. উম্মে বুশরা ফাতেহা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান বিশেষ অতিথি এবং বিশিষ্ট কবি ও লেখক শামীম আজাদ সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!