• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,
রাবিতে ভর্তি জালিয়াতি

এক শিক্ষার্থীর ভর্তি বাতিল ও তিনজনকে বহিষ্কার


রাবি প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৩, ০৯:০৫ এএম
এক শিক্ষার্থীর ভর্তি বাতিল ও তিনজনকে বহিষ্কার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তি পরীক্ষায় অসদুপায় অবলম্বন করে ভর্তি হওয়া এক শিক্ষার্থীর ভর্তি বাতিল করা হয়েছে। একই সঙ্গে এই কাজে সহায়তাকারী তিন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (২২ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই বহিষ্কারাদেশ জারি করা হয়।

ভর্তি বাতিল হওয়া শিক্ষার্থীর নাম মো. আহসান হাবীব। তিনি ২০২২-২৩ শিক্ষাবর্ষের পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগে নতুন ভর্তি হয়েছিলেন। তবে ভর্তি পরীক্ষায় অসদুপায় অবলম্বন করে ভর্তি হওয়ার বিষয়টি প্রমানিত হওয়ায় তার ভর্তি বাতিল করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

অন্যদিকে বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রাজু আহমেদ, লোক প্রশাসন বিভাগের একই শিক্ষাবর্ষের শিক্ষার্থী মহিবু মমিন সনেট এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শাকোয়ান সিদ্দিক প্রাঙ্গণ।

এর মধ্যে রাজু আহমেদ রাবির শের-ই বাংলা ফজলুল হক হল শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, শহীদ হবিবুর রহমান হল শাখা ছাত্রলীগের কর্মী মহিবু মমিন সনেট এবং শের-ই বাংলা ফজলুল হক হল শাখা ছাত্রলীগের কর্মী কর্মী শাকোয়ান সিদ্দিক।

ভর্তি জালিয়াতিতে জড়িত থাকার দায়ে গত শনিবার (১৯ আগস্ট) রাতে কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে তাদের দল থেকে স্থায়ী বহিষ্কার করা হয়।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!