• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শাবির ১০ শিক্ষার্থীকে বহিষ্কার


শাবি প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৯, ২০২৩, ০৯:২৫ পিএম
শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শাবির ১০ শিক্ষার্থীকে বহিষ্কার

ক্যাম্পাসে শৃঙ্খলা ভঙ্গ ও পরীক্ষায় অসদুপায়ের অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) চার বিভাগের ১০জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (১৯ জুন) বিশ্ববিদ্যালয়ের ২২৮তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. ফজলুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

রেজিস্ট্রার বলেন, শ্রেণিকক্ষে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী গুলশান আহমেদকে ২ বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার আদেশ বহাল থাকা অবস্থায় হলে ও ক্যাম্পাসে প্রবেশ করতে পারবেন না তিনি। পাশাপাশি বাংলা বিভাগের একই বর্ষের সালমা আক্তার বীথি নামের আরেক শিক্ষার্থীকে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ২ বছরের জন্য স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

অন্যদিকে অর্থনীতি বিভাগের ২০২০-২১ সেশনের (স্নাতকোত্তরের) ৫ জন, ২০২০-২১ সেশনের (স্নাতক প্রথম বর্ষ) ১ জন শিক্ষার্থীর অসদুপায় অবলম্বনের জন্য একটা করে কোর্স বাতিল করা হয়েছে। এছাড়া জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের ১ জন ও রসায়ন বিভাগের ১ জন শিক্ষার্থীকে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য সংশ্লিষ্ট কোর্সসহ ওই সেমিস্টারে রেজিস্ট্রেশনকৃত কোর্সসমূহ বাতিল করা হয়েছে। তবে পরবর্তী সেমিস্টারে তারা এ কোর্স রেজিস্ট্রেশন করতে পারবেন।

Link copied!