• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

বিরামপুর সীমান্তে সোনার বারসহ যুবক আটক


জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ৯, ২০২৪, ১০:০২ এএম
বিরামপুর সীমান্তে সোনার বারসহ যুবক আটক

দিনাজপুরের বিরামপুর সীমান্তে চারটি সোনার বারসহ মোস্তাক হোসেন (২২) নামে এক যুবককে আটক করেছে বিজিবির জয়পুরহাট ব্যাটেলিয়ন-২০। 

শুক্রবার (৮ মার্চ) দুপুর ১২টার দিকে বিরামপুর সীমান্তের ঘাসুড়িয়া গ্রাম থেকে তাকে আটক করা হয়।

আটক মোস্তাক হোসেন উপজেলার ঘাসুড়িয়া গ্রামের দবিরুলের ছেলে।

এর আগে, বুধবার ১ কোটি ১২ লাখ টাকার ১০টি সোনার বারসহ মেহেদি হাসান (৩৪) নামের একজনকে আটক করেছিল বিজিবি।

আটক মোস্তাক হোসেন বলেন, বিরামপুর এলাকা থেকে এক ব্যক্তি কাটলা বাজার এলাকায় আমার হাতে চারটি করে সোনার বার দিয়ে দেয়। আমি সোনার বারগুলো ভারতের এক ব্যক্তির কাছে পাঠিয়ে দিই। এর বিনিময়ে আমাকে ১০০ করে মোট ৪০০ টাকা দেওয়া হয়। কয়েক মাসের মধ্যে আমি দশবার সোনার বার ভারতে পাঠিয়েছি।

জয়পুরহাট ২০ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল তানজিলুর রহমান ভুঁইয়া বিষয়টি নিশ্চিত করে জানান, শুক্রবার সকালে দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার ভারতীয় সীমান্তের নিকটবর্তী এলাকা থেকে অবৈধ পথে সীমান্ত অতিক্রম করে সোনার পাচার করবে এমন গোপন সংবাদের ভিত্তিতে ঘাসুরিয়া বিওপির টহল কমান্ডার নায়েক আসাদুজ্জামান নেতৃত্বে একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ২৮৯ থেকে ২০ গজ বাংলাদেশের অভ্যন্তরে দক্ষিণ দামুদার নামক এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করে।

জব্দ ৪টি সোনার বারের ওজন ৪৫০ গ্রাম। যার মূল্য প্রায় ৪৪ লাখ ৮১ হাজার ২শ টাকা।

তিনি আরও জানান, আটকের বিরুদ্ধে চোরাচালান আইনে মামলার প্রস্তুতি চলছে। তাকে বিরামপুর থানা পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। ভবিষ্যতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে বিজিবির এ কর্মকর্তা।

Link copied!