• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

মেট্রোরেলের ভাড়ায় ভ্যাট আরোপ নিয়ে যা বললেন ওবায়দুল কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৪, ১১:৫৮ এএম
মেট্রোরেলের ভাড়ায় ভ্যাট আরোপ নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

মেট্রোরেলের ভাড়ার ওপর ১৫ শতাংশ ভ্যাট আরোপের বিষয়টি সরকার জানে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, “প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।”

শুক্রবার (৫ এপ্রিল) দুপুরে রাজধানী উচ্চ বিদ্যালয় মাঠে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের আয়োজিত ঈদ উপহার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মেট্রোরেলের ভাড়ার ওপর ভ্যাট আরোপের প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, “হঠাৎ করে কারা জুলাই থেকে মেট্রোরেলের ভাড়ায় ভ্যাট ১৫ শতাংশ বাড়বে বলে ঘোষণা দিল। এ সম্পর্কে আমরা কিছুই জানি না। এটা আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করব। গণপরিবহনের একটি বিশেষ সেবাধর্মী পরিবহন মেট্রোরেল। মানুষ এর সুফল পাচ্ছে। এখনো জুলাই মাস অনেক দূরে। আর আমরা এ নিয়ে কোনো সিদ্ধান্তও নেইনি।”

বান্দরবানের পরিস্থিতি নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “পার্বত্য চট্টগ্রামের বিষয়ে সরকার অত্যন্ত কঠোর অবস্থানে, প্রশাসন দৃষ্টি রাখছে। তবে এ বিষয় নিয়ে গোটা পার্বত্য চট্টগ্রাম অশান্ত হবে, এমনটা ভাবার কোনো কারণ নেই। অচিরেই এর সমাধান হয়ে যাবে। এ ঘটনার পেছনে কে বা কারা জড়িত বা কোন গোষ্ঠী জড়িত, সরকার তা খতিয়ে দেখছে।”

বিএনপির সমালোচনা করে সেতুমন্ত্রী বলেন, “বিএনপির এখন দীর্ঘশ্বাস ফেলা ছাড়া আর কিছু করার নেই। রাতারাতি গণতন্ত্রের পতাকা বিকশিত হবে এটা ভাবার কোনো কারণ নেই। ২১ বছর এ দেশে গণতন্ত্রের চিহ্ন ছিল না। প্রধানমন্ত্রী নির্বাচন ব্যবস্থাকে স্বাধীন করেছেন।”

আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি সায়ীদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ।

Link copied!