• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ভোটারশূন্য কেন্দ্রে চলছে ভোট


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২, ২০২২, ১২:১৬ পিএম
ভোটারশূন্য কেন্দ্রে চলছে ভোট

কুড়িগ্রামের চিলমারী ও রৌমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হলেও আশানুরূপ ভোটার দেখা যায়নি কেন্দ্রগুলোতে। কোনো কেন্দ্রে ভোটারেই ছিল না।

বুধবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হলেও বেলা সাড়ে ১১টা পর্যন্ত চিলমারীর থানাহাট এ ইউ পাইলট উচ্চ বিদ্যালয় ও থানাহাট বালিকা উচ্চ বিদ্যালয়সহ কয়েকটি কেন্দ্রে ভোটার উপস্থিতি কম ছিল।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বালাবাড়ি বিএল উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রের তথ্যানুযায়ী, দুই হাজার ৫২৬ ভোটারের মধ্যে ভোট পড়েছে ২০৫টি। যা ওই কেন্দ্রের মোট ভোটারের ৮ দশমিক দুই শতাংশ। থানাহাট এ ইউ পাইলট উচ্চ বিদ্যালয়ে মোট ভোটার ৩ হাজার ৭৮৬। এর মধ্যে ভোট পড়েছে ৩৫০টি। পাশের কেন্দ্র থানাহাট বালিকা উচ্চ বিদ্যালয়ে ৪ হাজার ১৮ ভোটের মধ্যে  ভোট পড়েছে ২৬০টি।

অন্যদিকে, সকাল সাড়ে ১০টায় রৌমারী সিসি জামান সরকারি উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রে অনেকটা ভোটশূন্য দেখা গেছে। অন্যান্য কেন্দ্রের ভোটার উপস্থিতিও অনেক কম ছিল।

সিসি জামান সরকারি উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার  ইকরামুল হক জানান, তার কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ হাজার ২৯০ জন। এখানে ৭টি বুথে ভোটগ্রহণ চলছে। এসব বুথে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ১৫১টি ভোট পড়েছে।

থানাহাট ইউনিয়নের শিকারপুর থেকে ভোট দিতে আসা তাহরিমা বেগম (৩০) বলেন, “আগে কাগজের ব্যালট পেপারে ভোট দিতাম। কাগজ বাক্সে ফেলা অন্যরকম অনুভূতি ছিল। ইভিএম মেশিনে ডিজিটাল ভোট দিতে মজা কম। ইভিএমে প্রতীক ছোট দেখা যায়।”

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপনির্বাচনে চিলমারী উপজেলায় মোট পাঁজ প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক নিয়ে মনোনয়ন পেয়েছেন মো. সোলায়মান আলী সরকার। অপর চার প্রার্থী স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা এক লাখ ৩৪৩ জন। মোট ৪৫টি কেন্দ্রের ২৯২টি কক্ষে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

অপরদিকে রৌমারী উপজেলায় সাত প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক নিয়ে মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম। অপর ৬ প্রার্থী স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ উপজেলায় মোট ভোটার সংখ্যা এক লাখ ৫৭ হাজার ১৫০ জন। ৬৯টি কেন্দ্রের ৪৭৮টি কক্ষে ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে। ভোটগ্রহণ সুষ্ঠুভাবে করতে দুই উপজেলার প্রতিটিতে ছয়জন করে ম্যাজিস্ট্রেট, র‌্যাবের ৬টি টিম ও ২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।  

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকিব বলেন, “সকাল থেকে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।”

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!