• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,
ফেনী-৩

নির্বাচন রেখে ওমরা হজে গেলেন লাঙ্গল প্রার্থী


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২৩, ০৩:০২ পিএম
নির্বাচন রেখে ওমরা হজে গেলেন লাঙ্গল প্রার্থী
লাঙ্গল প্রতীকের প্রার্থী লে. জে. (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী

দ্বাদশ জাতীয় নির্বাচনের আর মাত্র ছয় দিন বাকি। আর এই সময়ে নির্বাচনী প্রচার-প্রচারণা রেখে ওমরা হজে গেলেন ফেনী-৩ (দাগনভূঞা ও সোনাগাজী) আসনের লাঙ্গল প্রতীকের প্রার্থী লে. জে. (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী।

শনিবার (৩০ ডিসেম্বর) সৌদি আরবের উদ্দেশে স্ত্রীকে নিয়ে দেশ ছেড়েছেন তিনি। এর আগে বুধবার (২৭ ডিসেম্বর) নির্বাচনী এলাকায় গণসংযোগ ও পথসভা শেষে তিনি ফেনী ত্যাগ করেন।

মাসুদ উদ্দিন চৌধুরীর পারিবারিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। ওমরা হজ পালন শেষে মাসুদ আগামী ১ জানুয়ারি রাতে দেশে ফিরবেন। পরদিন থেকে যথারীতি গণসংযোগসহ নির্বাচনী সব কর্মকাণ্ড চালিয়ে যাবেন বলে তার পরিবার সূত্রে জানা গেছে।

মাসুদ উদ্দিন চৌধুরী জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য। আওয়ামীলীগের পক্ষ থেকে এই আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে এই আসনে লাঙ্গল প্রতীকের শক্তিশালী প্রতিদ্বন্দ্বী হিসেবে মাঠে রয়েছেন আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত স্বতন্ত্র প্রার্থী হাজী রহিম উল্ল্যাহ। তিনি সৌদি জেদ্দা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য।

এদিকে নির্বাচন রেখে জাপার এই প্রার্থী হজে যাওয়ায় আওয়ামী লীগের একাধিক নেতাকর্মী অসন্তোষ প্রকাশ করেছেন। নাম প্রকাশ না করার শর্তে আওয়ামী লীগের জেলা পর্যায়ের একাধিক নেতা বলেন, আসনটিতে যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আবুল বাশারকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দিলেও জোটের রাজনীতির কারণে জাতীয় পার্টিকে ছাড় দেওয়া হলে দলীয় সিদ্ধান্তে আবুল বাশার প্রার্থিতা প্রত্যাহার করেন। বর্তমানে লাঙ্গল প্রার্থীর ভাবখানা যেন এমন শেখ হাসিনা জাতীয় পার্টিকে আসন ছেড়ে দিয়েছেন, তার মানে এখন তাকে জয়ী করা আওয়ামী লীগের দায়িত্ব ও কর্তব্য।

ফেনী জেলা যুবলীগের সভাপতি ও দাগনভূঞা উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবির রতন বলেন, “নির্বাচনী মাঠে লাঙ্গলের প্রার্থী মাসুদ উদ্দিন চৌধুরী না থাকাতে কোনো প্রভাব পড়বে না। দলীয় সিদ্ধান্তে আমরা সবাই জাতীয় পার্টির প্রার্থীর পক্ষে মাঠে কাজ করছি।”

ফেনী জেলা জাতীয় পার্টির সভাপতি মোতাহের হোসেন চৌধুরী রাশেদ বলেন, “১ জানুয়ারি থেকে ৫ জানুয়ারি পর্যন্ত কেন্দ্রভিত্তিক কেন্দ্র প্রধানদের নিজ নিজ এলাকায় গণসংযোগ, মিছিল, পথসভাসহ প্রচার প্রচারণা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানা গেছে, এ আসনে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ৭৬ হাজার ৩৪৩ জন। এরমধ্যে পুরুষ ২ লাখ ৪৫ হাজার ৬৫৬ জন, নারী ২ লাখ ৩০ হাজার ৬৮৬ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার ১ জন। 

মাসুদ উদ্দিন চৌধুরী ছাড়াও চূড়ান্ত ভোটের লড়াইয়ে রয়েছেন স্বতন্ত্রের হাজী রহিম উল্যাহ (ঈগল), তৃণমূল বিএনপির আজিম উদ্দিন আহমেদ (সোনালী আঁশ), বাংলাদেশ সুপ্রিম পার্টির তবারক হোসেন (একতারা), ইসলামী ফ্রন্ট বাংলাদেশের আবু নাসির (চেয়ার), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের নিজাম উদ্দিন (মোমবাতি), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের জোবায়ের ইবনে সুফিয়ান (ছড়ি), স্বতন্ত্র প্রার্থী আনোয়ারুল কবির রিন্টু আনোয়ার (বাঁশি), আবুল কাশেম আজাদ (ট্রাক) ও ইঞ্জিনিয়ার ইশতিয়াক আহম্মেদ সৈকত (কাঁচি)।

Link copied!