• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

টেকনাফে দুই পক্ষের সংঘর্ষ, আহত ২০


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২৩, ০৯:০১ পিএম
টেকনাফে দুই পক্ষের সংঘর্ষ, আহত ২০

কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া, সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে সাতজন গুলিবিদ্ধসহ ২০ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (১৪ নভেম্বর) সন্ধ্যা ৬টার দিকে টেকনাফের কাঞ্জর পাড়া এলাকায় এই ঘটনা ঘটে। গুলিবিদ্ধরা হলেন- কাঞ্জর পাড়া এলাকার আব্দুল জলিল (৬০), নুরুল ইসলাম (৫৫), নুরুল আবসার (৫৫), ইউসুফ মিয়া (২৯), শাহবুদ্দিন (৩২), শামসুদ্দিন (২০) ও মজিবুর হক (১৫)।

প্রত্যক্ষদর্শীরা জানান, টেকনাফ উপজেলা হোয়াইক্যং ইউনিয়নের কাঞ্জর পাড়া এলাকার শহর মল্লুকের ছেলে ডাকাত নবী হোসেন প্রকাশ লাদেনের নেতৃত্বে একই এলাকার উলা মিয়ার ছেলে আব্দুল জলিলের পাহাড়ের পাদদেশে গুনায় খামার থেকে এক ব্যক্তিকে ধরে নিয়ে যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে গোলাগুলি এবং দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই পক্ষের সাতজন গুলিবিদ্ধসহ ২০ জন আহত হয়েছেন।

এদিকে স্থানীয়রা জানান, নবী হোসেন একজন বড় ধরনের মাদক কারবারি ও ডাকাত দলের প্রধান। তিনি পাহাড়ে অবস্থান করেন। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। তিনি প্রতিনিয়ত এলাকায় অস্ত্রের মহড়া দিয়ে থাকেন। মূলত তার কাজই হলো রোহিঙ্গা ক্যাম্পে মাদক সরবরাহ করা।

যেকোনো সময় দুই পক্ষের মধ্যে আবারও বড় ধরনের সংঘর্ষের ঘটনা ঘটতে পারে স্থানীয়রা আশঙ্কা করছেন।

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী ঢাকা পোস্টকে বলেন, গোলাগুলির ঘটনা শুনেছি। সঙ্গে সঙ্গে পুলিশকে খবর দেওয়া হয়েছে। বর্তমানে পুলিশ ঘটনাস্থলে অবস্থান করছে। দুই পক্ষের মধ্যে বেশ কয়েকজন আহত হওয়ার খবর শুনেছি। যারা অবৈধ অস্ত্র ব্যবহার করে তাদের বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি।

এ বিষয়ে টেকনাফ মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ মোহাম্মদ ওসমান গণি ঢাকা পোস্টকে বলেন, গোলাগুলির সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। যারা ঘটনার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। দুই পক্ষের মধ্যে ৪-৫ জন আহত হওয়ার খবর শুনেছি। অভিযান অব্যাহত রয়েছে।

 

Link copied!