• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

স্কুলছাত্র হত্যায় দুজনের যাবজ্জীবন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০৩:৩৬ পিএম
স্কুলছাত্র হত্যায় দুজনের যাবজ্জীবন
যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত রুবেল হোসেন ওরফে আবির। ছবি : সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জে স্কুলছাত্র তাজেমুল হক হত্যা মামলায় দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ রবিউল ইসলাম এ রায় দেন। দণ্ডিতরা হলেন জেলার নাচোল উপজেলার শ্রীরামপুরের আব্দুল খালেকের ছেলে রুবেল হোসেন ওরফে আবির এবং নিয়ামুল হকের ছেলে হযরত আলী। এদের মধ্যে হযরত আলী পলাতক।

আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি (এপিপি) রবিউল ইসলাম রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, পড়াশোনার পাশাপাশি অটোরিকশা চালাতো তাজেমুল হক। ২০২০ সালের ১৯ নভেম্বর আসামিরা ধান নিয়ে আসার কথা বলে তার অটোরিকশা ভাড়া নেন। এরপর অটোরিকশা নিয়ে বিভিন্ন এলাকা ঘুরে নাচোল উপজেলার চিনিসল্লা গ্রামের একটি নির্মাণাধীন বাড়িতে নিয়ে যায়। সেখানে তার গলায় গামছা ও রশি পেঁচিয়ে এবং ইট নিয়ে মুখ থেঁতলে হত্যা করা হয়। পরে মরদেহ গুম করার উদ্দেশ্যে ওই ভবনেই বালুচাপা দেয় আসামিরা। ওইদিনই রাত সাড়ে ১০টার দিকে মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় তাজেমুলের নানা আব্দুল ওহাব বাদী হয়ে নাচোল থানায় মামলা করেন। ২০২১ সালের ৩১ মে মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) গোলাম রসুল আদালতে অভিযোগপত্র জমা দেন।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!