• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

দেশকে অস্থিতিশীল করতে ষড়যন্ত্র চলছে : কৃষিমন্ত্রী


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৩, ০৮:২৬ পিএম
দেশকে অস্থিতিশীল করতে ষড়যন্ত্র চলছে : কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, “দেশে যে আগামী নির্বাচন হতে যাচ্ছে, তা হবে সংবিধানের সুস্পষ্ট নিয়ম অনুসারে। এখানে সব ক্ষমতায় থাকবে নির্বাচন কমিশন। প্রধানমন্ত্রী তখন শুধু রুটিন ওয়ার্ক কাজ করবেন। নির্বাচনকে সামনে রেখে দেশকে অস্থিতিশীল করতে ষড়যন্ত্র চলছে। নানান চক্র এর পেছনে কাজ করছে।”

বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুরে ফরিদপুর সদর উপজেলার হলরুমে ফরিদপুর ও যশোর অঞ্চলের বিনা উদ্ভাবিত উচ্চ ফলনশীল ও জনপ্রিয় জাতসমূহ সম্প্রসারণ এবং শস্যবিন্যাসে তেল ফসলের অর্ন্তভুক্তকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন কৃষি মন্ত্রণালয়ের সচিব কৃষিবিদ ড. ওয়াহিদা খানম।

আব্দুর রাজ্জাক বলেন, “ফরিদপুর অঞ্চল পেঁয়াজের জন্য বিখ্যাত। কৃষক পেঁয়াজের ন্যায্য দাম পায় না। আমরা পেঁয়াজ সংরক্ষণের জন্য একটি প্রযুক্তি উদ্ভাবন করেছি। ফরিদপুরে ৫০-৬০টির মতো তা ব্যবহার হচ্ছে।”

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ্যে কৃষিমন্ত্রী বলেন, “তারা ১৪ সালের নির্বাচন বানচাল করতে চেয়েছিলেন। হরতাল অবরোধ দিয়ে অচল করতে চেয়েছিলেন। ১৫০ জনকে পুড়িয়ে মেরেছিলেন। গণতন্ত্রের নামে চরম বর্বরতা দেখিয়েছিল। গাড়ির দরজায় তালা দিয়ে যাত্রীদের পুড়িয়ে মেরেছিল। এর থেকে বীভৎস আর কি হতে পারে।”

রাজ্জাক বলেন, “তারা (বিএনপি) আবারও হুমকি দিচ্ছে বাংলাদেশকে অচল করে দেওয়ার। তারা বলছে ঢাকাকে সারা দেশকে বিচ্ছিন্ন করে দেবে। তারা দেশে নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টায় ব্যস্ত আছেন। আবারও দেশে অস্থিতিশীল করতে চাচ্ছেন। এটা দেশের জন্য, অর্থনীতির জন্য ক্ষতিকর। আপনারা সচেতন হউন। সচেতনতার সঙ্গে এই অপশক্তিকে মোকাবিলা করতে হবে। দেশের উন্নয়নের কথা বলতে হবে।”

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ রাজীব সিদ্দিকী, বিএনডিসির চেয়ারম্যান সাজ্জাদুল ইসলাম, ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহান, ফরিদপুর সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা ও পৌর মেয়র অমিতাভ বোস।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!