• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘বিএনপি আমলের চেয়ে ছয় গুণ বেশি রিজার্ভ আছে’


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২, ০৯:৫৪ পিএম
‘বিএনপি আমলের চেয়ে ছয় গুণ বেশি রিজার্ভ আছে’

বর্তমান দেশে বিএনপি আমলের চেয়ে ছয় গুণ বেশি রিজার্ভ আছে বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

তিনি বলেছেন, ‘রিজার্ভের অন্যতম যোগানদাতা হলেন আমাদের প্রবাসিরা। তারা বিদেশ থেকে রেমিটেন্স পাঠান। কেউ কেউ বলেন, আমাদের রিজার্ভ নেই। অথচ বিএনপি আমলের চেয়ে এখন ছয় গুণ বেশি রিজার্ভ রয়েছে। বিএনপির আমলে ছিল ৬ বিলিয়ন ডলার, এখন আছে ৩৬ বিলিয়ন ডলার।”

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে গাজীপুরের শ্রীপুরে আরএ স্পিনিং মিলস লিমিটেডের রোটর ইউনিটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ কখনই শ্রীলঙ্কা হবে না জানিয়ে মোজাম্মেল হক বলেন, “অনেকেই বলেন বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাবে। কিন্তু তা হওয়ার প্রশ্নই ওঠে না। কেননা আমাদের দেশের অর্থনীতি এখন স্বয়ংসম্পূর্ণ, শক্ত ভিতের ওপর দাঁড়িয়ে রয়েছে। তা এতো ঠুনকো নয় যে কচু পাতার পানির মতো ঝাড়া দিলেই পড়ে যাবে।”

মন্ত্রী বলেন, “দেশকে এগিয়ে নিতে আমাদের শিল্পায়ন বাড়াতে হবে, উৎপাদন বাড়াতে হবে। তবে তা হতে হবে পরিবেশের প্রতি খেয়াল রেখে। বড় ক্ষতি করে আমরা ছোট লাভ চাই না।”

শিল্প-কারখানার মালিক-শ্রমিকদের সম্পর্কের বিষয়ে তিনি বলেন, “ মালি-শ্রমিকদের সম্পর্ক হতে হবে অংশীদারের মতো। কারণ শ্রমিক ছাড়া কারখানা চলতে পারে না। আবার শিল্প-কারখানা ছাড়া শ্রমিকরাও বেকার হয়ে যাবেন। তাই শ্রমিক ও মালিক একজন আরেকজনের পরিপূরক। তাদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক থাকতে হবে।”

প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী রাজিব হায়দারের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলাম, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির হিমু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হারুন অর রশিদ ফরিদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ আলম ভাঙ্গী ও মো. আমজাদ হোসেন, কাউন্সিলর মো. হাবিবুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!