• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ফরিদপুরে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৯.২ ডিগ্রি


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩, ১২:০৭ পিএম
ফরিদপুরে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৯.২ ডিগ্রি

ফরিদপুরের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যা মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা বলে জানিয়েছেন জেলার আবহাওয়া অফিস।

এদিন ভোর ৬টায় ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস থাকলেও সকাল সোয়া ৯টায় তাপমাত্রা ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে। ফরিদপুরে মৃদু শৈত্য প্রবাহ বইছে বলে জানান আবহাওয়া অফিস। দুপুর পর্যন্ত হিমেল হাওয়া ও ঘন কুয়াশায় চারিদিকে ঘিরে থাকে।

ভোর থেকে শীত ও কুয়াশা অব্যাহত থাকে। গত কয়েকদিনের তুলনায় আজ তাপমাত্রা কমে যাওয়ায় জনজীবন আবার বিপর্যস্ত হয়ে পড়েছে। ঘন কুয়াশায় দুর্ঘটনা এড়াতে সড়কে প্রতিটি গাড়িকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে।

জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, কয়েক দিনে ফরিদপুরের তাপমাত্রা কিছুটা ওঠানামা করছে। ৭ জানুয়ারি ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল এই মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা। সেই রেকর্ড ভেঙে বৃহস্পতিবার জেলায় ৯ দশমিক ২ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

তীব্র শীতে জেলার বিভিন্ন হাসপাতালে শীতজনিত রোগের প্রকোপও বেড়েছে। বিশেষ করে শিশু ও বৃদ্ধরা হাঁচি, কাশি, সর্দিতে আক্রান্ত হচ্ছে। জেলা প্রশাসন ও বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণ করলেও তা বেশ অপ্রতুল।

Link copied!