• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

২ টাকায় মিলছে ইফতার


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩, ০৬:০৩ পিএম
২ টাকায় মিলছে ইফতার

বরগুনার তালতলীতে পবিত্র রমজানের শুরুতে ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়েছে মেসার্স হাওলাদার ট্রেডার্স। রমজান মাসজুড়ে সুবিধাবঞ্চিতরা মাত্র দুই টাকার বিনিময়ে পাবে ইফতার।

শনিবার (২৫ মার্চ) বিকেলে দ্বিতীয় দিনের মত তালতলীর বাসস্ট্যান্ডে ইফতার বিতরণ করা হয়।

স্থানীয়সূত্রে জানা যায়, মহামারি করোনার সময় থেকে প্রতিবছরের মতো এ বছরও প্রথম রমজান থেকেই প্রতিদিন বিকেলে মাত্র দুই টাকা দিয়ে একটি কার্ড সংগ্রহ করেন ভ্যানচালক, রিকশাচালক, জেলে, দিনমজুর ও সুবিধাবঞ্চিত মানুষরা। ওই কার্ড দিয়ে পাঁচটার পর বাসস্ট্যান্ড এলাকা থেকে ইফতার সামগ্রী সংগ্রহ করেন তারা।

ব্যক্তিমালিকানার এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে সচেতন মহল বলছেন, এ উপজেলায় বিত্তবানদের উচিত সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানো।

আয়োজক আলাউদ্দিন আলাল ও শাওন তালুকদার সংবাদ প্রকাশকে বলেন, “প্রতিবছরের মতো এ বছরও রোজার প্রথম দিন থেকেই ইফতার বিতরণের কার্যক্রম শুরু করা হয়েছে। শতাধিক সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে প্রতিদিন দুই টাকার বিনিময়ে তুলে দেওয়া হয় নানা ধরণের ইফতার। ৭ থেকে ৮ প্রকার খাবার পেয়ে খুবই খুশি নিম্নআয়ের মানুষরা। দরিদ্র ও ছিন্নমূল মানুষের পাশাপাশি মধ্যবিত্ত পরিবারেরও কেউ কেউ নিচ্ছেন এই ইফতার।”

মেসার্স হাওলাদার ট্রেডার্স স্বত্বাধিকারী তারেকউজ্জামান তারেক সংবাদ প্রকাশকে বলেন, “তালতলী একটি প্রান্তিক এলাকা। এখানকার সুবিধাবঞ্চিত মানুষের কথা চিন্তা করে নিজ বাড়িতে ইফতার তৈরি করা হয়। পরবর্তীতে স্বেচ্ছাসেবকদের দিয়ে এই ইফতার সামগ্রী বিতরণ করা হয় দুই টাকার বিনিময়ে। এই দুই টাকাও ব্যয় করা হবে অসহায় ও দুস্থদের মধ্যে। প্রতিবছরই সুবিধাবঞ্চিত মানুষের জন্য আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।”

Link copied!