• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা সফরের বাসে শিক্ষক-শিক্ষার্থীর মদপান, ২ শিক্ষক বরখাস্ত


মাদারীপুর প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৪, ১২:০০ পিএম
শিক্ষা সফরের বাসে শিক্ষক-শিক্ষার্থীর মদপান, ২ শিক্ষক বরখাস্ত
জেলার মানচিত্র

মাদারীপুরের শিবচরে স্কুল থেকে শিক্ষা সফরে যাওয়ার পথে শিক্ষক-শিক্ষার্থীদের একসঙ্গে মদপানের ঘটনায় দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে বিদ্যালয় ম্যানেজিং কমিটি। সোমবার (২৬ ফেব্রুয়ারি) শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন এতথ্য নিশ্চিত করেছেন।

সাময়িক বরখাস্ত হওয়ারা হলেন বন্দরখোলা ইউনিয়নের শিকদার হাট উচ্চ বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক ওয়ালিদ হোসেন ও সমাজিক বিজ্ঞানের শিক্ষক আল-নোমান।

জানা গেছে, শনিবার (২৪ ফেব্রুয়ারি) ভোরে শিবচর উপজেলার বন্দরখোলা ইউনিয়নের শিকদার হাট উচ্চ বিদ্যালয়ের ১৬ জন শিক্ষক-শিক্ষিকা ও ৪১ জন শিক্ষার্থী শিক্ষা সফরে নারায়নগঞ্জের সোনারগাঁ যান। যাওয়ার পথে বাসের মধ্যেই বিদ্যালয়ের শিক্ষার্থীরা মদপান করেন। শিক্ষকদেরও শিক্ষার্থীদের সঙ্গে মদের বোতলসহ ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ছড়িয়ে পড়ে। এর পরপরই শুরু হয় সমালোচনা।

ভিডিওতে দেখা গেছে, বিদ্যালয়ের শিক্ষক মো. ওয়ালিদ হোসেনের পাশে একজনের হাতে একটি বিদেশি মদের বোতল। মদ ঢালার চেষ্টা করতে দেখা গেছে তাদের। এছাড়াও মদের বোতল হাতে শিক্ষার্থীদের উল্লাস করতে দেখা গেছে। গানের তালে নাচতে দেখা গেছে শিক্ষার্থীদের।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলাউদ্দিন শিকদার বলেন, “ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকার প্রাথমিক সত্যতা পাওয়ায় আমরা দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছি। কালকের মধ্যে সংশ্লিষ্ট দপ্তরে এ সংক্রান্ত চিঠি পাঠানো হবে।”

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, এ ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দুইজন শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

Link copied!