• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

যুবককে হত্যায় ৬ জনের যাবজ্জীবন


ঝিনাইদহ প্রতিনিধি
প্রকাশিত: মে ২২, ২০২৩, ০৪:৪৩ পিএম
যুবককে হত্যায় ৬ জনের যাবজ্জীবন

ঝিনাইদহে রহমত উল্যাহ ওরফে খোকন নামের এক যুবককে হত্যার দায়ে ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।  

সোমবার (২২ মে) দুপুরে জেলার অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. বাহাউদ্দিন আহমেদ এ রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন- শৈলকুপা উপজেলার দক্ষিণ মনোহরপুর গ্রামের ছানাউল্লাহ মিয়ার ছেলে সাইফুল ইসলাম পাভেল, ঝিনাইদহ শহরের খাজুরা শেখপাড়া এলাকার আব্দুল আজিজের ছেলে আলো, খাজুরা জোয়ার্দ্দার পাড়ার জয়নাল আবেদিনের ছেলে আসলাম, আব্দুল মজিদ মন্ডলের ছেলে ইমরান, হাবিবুর রহমানের ছেলে সাদ্দাম ও পবহাটি এলাকার জামাল মোল্লার ছেলে রাসেল।

এ মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবি আব্দুল খালেক বিষয়টি নিশ্চিত করেছেন।

আব্দুল খালেক জানান, ২০১০ সালের ১৬ এপ্রিল হরিনাকুন্ডু উপজেলার বেড়বিন্নি গ্রামের যুবক রহমত উল্যাহ ওরফে খোকনকে জনৈক ব্যক্তি মোবাইলে ফোন করে বাড়ি থেকে ডেকে নেয়। পরদিন সকালে শহরের খাজুরা এলাকা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওইদিনই নিহতের চাচা আব্দুর রাজ্জাক বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে সদর থানায় একটি হত্যা মামলা করেন।

মামলা করার পর তদন্ত শেষে পুলিশ ১০ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেয়। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে সোমবার মামলার রায় ঘোষণা করা হয়।

আব্দুল খালেক আরও জানান, দণ্ডিতদের মধ্যে পাভেল, আলো ও রাসেল বর্তমানে পলাতক। এ মামলায় মাসুম, রিহাদ ও জামানকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। এছাড়া ফিরোজ নামের এক আসামির মৃত্যু হওয়ায় মামলা থেকে তাকে অব্যহতি দেওয়া হয়েছে।

Link copied!