• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

কক্সবাজারে ১৫১টি মণ্ডপে উদযাপন হবে শারদীয় দুর্গাপূজা


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩, ০৯:৫১ পিএম
কক্সবাজারে ১৫১টি মণ্ডপে উদযাপন হবে শারদীয় দুর্গাপূজা

কক্সবাজার জেলায় শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গাপূজা উদযাপন করার লক্ষ্যে সবধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এবছর জেলার মোট ১৫১টি পূজা মণ্ডপে ২০জন করে ৩ হাজার ২০ জন স্বেচ্ছাসেবক সার্বক্ষিণ দায়িত্ব পালন করবেন। তাদের সঙ্গে থাকবেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আর প্রতিটি মণ্ডপে থাকবে পর্যাপ্ত সংখ্যক সিসিটিভি ক্যামেরা।

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে ব্রাম্মমন্দিরে কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদ আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি উজ্জ্বল কর এসব তথ্য জানিয়েছেন।

উজ্জ্বল কর বলেন, পূজা শান্তিপূর্ণ করতে আইনশৃঙ্খলা বাহিনী, প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা, বিশিষ্টজনদের সঙ্গে মতবিনিময় করে সার্বিক প্রস্তুতি শেষ হয়েছে। আগামী ২৪ অক্টোবর সৈকতের লাবনি পয়েন্টে প্রতিবছরের মতো অনুষ্ঠিত হবে প্রতিমা বিসর্জন। আর এই বিসর্জন অনুষ্ঠানটি হবে দেশের সর্ববৃহৎ অনুষ্ঠান। যেখানে সম্প্রতি সভায় প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

সংবাদ সম্মেলনে সাধারণ সম্পাদক বেন্টু দাশ জানান, ইতোমধ্যে ইসলামিক ফাউন্ডেশন থেকে নামাজের সময়সূচি নেওয়া হয়েছে। এই সময়সূচি প্রতিটি মণ্ডপে প্রদর্শিত থাকবে। নামাজের সময় অবশ্যই মাইক, ঢোল-বাজনা বন্ধ থাকবে।

সংবাদ সম্মেলনে সাংবাদিক তোফায়েল আহমদ, মুহাম্মদ আলী জিন্নাত, পূজা উদযাপন পরিষদের নেতা রতন দাশ, দীপক শর্মা দীপু বক্তব্য রাখেন।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম জানান, পূজা শান্তিপূর্ণ করতে পূজা উদযাপন পরিষদকে নিয়ে প্রশাসনের সমন্বয় সভা হয়েছে। নিরাপত্তার জন্য প্রতিটি মণ্ডপে পর্যাপ্ত সংখ্যক আনসার থাকবে। পুলিশের টহল জোরদার থাকবে। এছাড়া সাদা পোষাকেও নজরদারী বাড়ানো হবে। 

Link copied!