• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

সন্তান জন্মদানের পর সাফজয়ী নারী ফুটবলারের মৃত্যু


সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৫, ২০২৪, ০৮:২৩ এএম
সন্তান জন্মদানের পর সাফজয়ী নারী ফুটবলারের মৃত্যু
সাফজয়ী নারী ফুটবলার রাজিয়া সুলতানা। ছবি: সংগৃহীত

সন্তান জন্মের পর অসুস্থ হয়ে সাফজয়ী নারী ফুটবলার রাজিয়া সুলতানা (২১) মারা গেছেন। বৃহস্পতিবার (১৪ মার্চ) ভোর ৪টার দিকে সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার লক্ষ্মীনাথপুর গ্রামে বাবার বাড়ি থেকে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এর আগে, বুধবার রাত ১০টার দিকে বাবার বাড়িতে একটি ছেলেসন্তানের জন্ম দেন রাজিয়া।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজিয়া সুলতানা ২০১৮ সালে ভুটানে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৮ মহিলা চ্যাম্পিয়নশিপের অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের সদস্য ছিলেন। তিনি কালিগঞ্জ উপজেলার লক্ষীনাথপুর গ্রামের নূরালি সরদারের ছোট মেয়ে। রাজিয়ার ভাই নজরুল সরদার বলেন, তার বোন রাজিয়া সুলতানা পাঁচ ভাই বোনের মধ্যে সবচেয়ে ছোট।

রাজিয়া অনূর্ধ্ব ১৯ জাতীয় নারী ফুটবল দলের সদস্য হিসেবে খেলাধুলা করেছেন। এর আগে তিনি অনূর্ধ্ব ১৪, অনূর্ধ্ব -১৫, অনূর্ধ্ব -১৬, অনূর্ধ্ব -১৭ ও অনূর্ধ্ব ১৮ দলে সুনামের সঙ্গে খেলা করেছেন।

দেশে ও দেশের বাইরে ভারত, চীন, ভুটান, নেপাল, মালদ্বীপ, সিঙ্গাপুর, পাকিস্তান, তাজাকিস্তান ও ইরানসহ বিভিন্ন দেশে ফুটবল খেলে খ্যাতি অর্জন করেছেন। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর কাছ থেকে তিনি অনেক পুরস্কার পেয়েছেন।

নজরুল ইসলাম আরও জানান, উপাকুড় সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে বঙ্গমাতা ফজিতালুন্নেছা ফুটবল টিমে খেলার সুবাদে রাজিয়ার সুখ্যাতি বাড়ে। পরবর্তীতে তিনি কুশুলিয়া কলেজিয়েট স্কুলে পড়ার সময় জাতীয় দলে প্র্যাকটিস করার সুযোগ পায়। ধীরে ধীরে জাতীয় দলের একজন নিয়মিত খেলোয়াড় হয়ে উঠেন তিনি।  

নজরুল ইসলাম বলেন, ২০২০ সালে চট্টগ্রামের কাপ্তাই এলাকার পোশাক কারখানার কর্মকর্তা ইয়াম রহমানের সঙ্গে রাজিয়ার বিয়ে হয়। বুধবার রাত ১০টার দিকে বাবার বাড়ি কালিগঞ্জের লক্ষীনাথপুরে স্বাভাবিকভাবে একটি পুত্রসন্তানের জন্ম দেয়। তবে তার অতিরিক্ত রক্তক্ষরণ হয়। পরবর্তীতে তার শরীর অসুস্থ হয়ে পড়লে বৃহষ্পতিবার ভোর ৪টার দিকে কালিগঞ্জ উপজেলা হাসপাতালে নিয়ে যাওয়ার সময়ে তার মৃত্যু হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা বলেন, “আমরা রাজিয়াকে মৃত পেয়েছি। হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করছি।”

ওসি মো. শাহীন বলেন, বৃহস্পতিবার আসরের পরে বাড়ির পাশে মসজিদের মাঠে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!