• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

নির্বাচনী মাঠে স্বতন্ত্র প্রার্থীর নিয়োগ বিজ্ঞপ্তি নিয়ে আলোচনা


কিশোরগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২৩, ১১:১১ এএম
নির্বাচনী মাঠে স্বতন্ত্র প্রার্থীর নিয়োগ বিজ্ঞপ্তি নিয়ে আলোচনা
মেজর (অব.) আক্তারুজ্জামান। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সহায়তা পেতে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছেন কিশোরগঞ্জ-২ (কাটিয়াদী-পাকুন্দিয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী মেজর (অব.) আক্তারুজ্জামান রঞ্জন।

বিএনপি থেকে বহিষ্কৃত দুবারের সাবেক এই সংসদ সদস্যের দেওয়া সাম্প্রতিক নিয়োগ বিজ্ঞপ্তি স্থানীয়দের দৃষ্টিগোচর হলে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচনে সহায়তার জন্য জরুরি ভিত্তিতে প্রতি ওয়ার্ডে কয়েকজন পুরুষ ও নারী স্বল্পকালীন নিয়োগ দেওয়া হবে। নিয়োগপ্রাপ্ত নির্বাচন সহায়তাকারীকে যথাযথ সম্মানী দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে শিক্ষাগত যোগ্যতা এইচএসসি চাওয়া হয়েছে। জাতীয় পরিচয়পত্রের একটি ফটোকপিসহ আগ্রহীদের ২০ ডিসেম্বর বেলা ১১টায় সরাসরি পাকুন্দিয়া সদর ঈদগা মাঠে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে। সহায়তাকারীদের ২৫ ডিসেম্বর কাজে যোগ দিতে হবে। ৭ জানুয়ারি সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত কাজ করতে হবে।

এ প্রসঙ্গে আক্তারুজ্জামান বলেন, এতে সমস্যা কোথায়? সবাই গোপনে কাজটি করে এবং যোগ্যতার ভিত্তিতে কাজগুলো দেওয়া হয় না। একটি নির্বাচন করতে গেলে প্রচুর সহায়তাকারী প্রয়োজন পড়ে। অফিসের কাজ থেকে শুরু করে প্রচার, প্রচারণা, কাজের সমন্বয়, যোগাযোগ, ভোটার তালিকা বিতরণ, নির্বাচন এজেন্ট নির্বাচন ও নিয়োগসহ বিভিন্ন কাজের জন্য প্রচুর দক্ষ লোকের প্রয়োজন পড়ে। কিন্তু আমরা সাধারণত দলীয় কর্মীদের দিয়ে সেই কাজগুলো করিয়ে নেই। সেই জন্য অনেকে টাকা নেয় আবার অনেকে নেয় না।

Link copied!