• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ঈদের ছুটিতে পর্যটকে মুখরিত রাঙ্গামাটি


রাঙ্গামাটি প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১, ২০২৩, ০৪:২৭ পিএম
ঈদের ছুটিতে পর্যটকে মুখরিত রাঙ্গামাটি

ঈদের ছুটিতে পর্যটকমুখর হয়ে উঠেছে পার্বত্য জেলা রাঙ্গামাটি। শহরের যান্ত্রিকতার কোলাহল ভুলে প্রকৃতির কোলে সময় কাটাতে হ্রদ পাহাড়ের শহর রাঙ্গামাটিতে ছুটে আসছেন পর্যটকরা। সকাল থেকে জেলার সিম্বল অব রাঙ্গামাটি খ্যাত ঝুলন্ত সেতু, পলওয়েল পার্ক, ডিসি বাংলো, শিশু পার্ক, সুবলং ঝরনা, আরণ্যক হলিডে রিসোর্ট, বার্গি লেকসহ বিভিন্ন পর্যটনস্পটগুলো পর্যটকদের পদচারণায় মুখরিত হয়ে উঠছে।

শনিবার (১ জুলাই) রাঙ্গামাটি ঝুলন্ত সেতুতে সরেজমিনে গিয়ে কথা হয় বেড়াতে আসা পর্যটক হাসানের সঙ্গে। তিনি বলেন, “ঈদের ছুটিতে বন্ধুরা মিলে রাঙ্গামাটি বেড়াতে এসেছি। তবে এত বেশি পর্যটকদের ভিড় হবে তা ভাবতে পারিনি। রাঙ্গামাটির সৌন্দর্য দেখে খুব ভালো লাগছে।”

জান্নাতুল ফেরদৌস নামের আরেক পর্যটক বলেন, “প্রথমবার রাঙ্গামাটিতে আসা। এই প্রথম পাহাড় দেখলাম, হ্রদ পাহাড়ের মিতালী যে এত মুগ্ধকর তা আমার জানা ছিল না। ঢাকায় বসে ভাবতাম আমাদের দেশে কক্সবাজার ছাড়া দেখার মতো কিছুই নেই। রাঙ্গামাটি এসে তো আমার পাগল হওয়ার উপক্রম হয়েছে। প্রকৃতি যে কতটা সুন্দর ও স্নিগ্ধ হতে পারে তা এখানে না এলে কেউ বুঝতে পারবে না।”

রাঙ্গামাটি পর্যটন ঘাটের ইজারদার মো. রমজান আলী বলেন, “ঈদের ছুটিতে পর্যটক সমাগম মোটামুটি ভালো ঘটছে। কাপ্তাই হ্রদে ভ্রমণসহ বিভিন্ন পর্যটন স্পটে নৌপথে ভ্রমণের জন্য আমরা ছোট বড় ট্যুরিস্ট বোট প্রস্তুত রেখেছি। পর্যটকদের উপস্থিতি ভালো।”

রাঙ্গামাটি পর্যটন হলিডে কমপ্লেক্স ব্যবস্থাপক আলোক বিকাশ চাকমা বলেন, “ঈদের প্রথম ও দ্বিতীয় দিনের পর আজকে তৃতীয় দিনে সকাল থেকে মোটামুটি ভালো পর্যটক আসা শুরু করেছে। ইতিমধ্যে আমরা ৬০ শতাংশ বুকিং পেয়েছি। আশা করছি আগামী কয়েকদিন বুকিং আরও বাড়বে।”

এদিকে রাঙ্গামাটি সাজেকেও রয়েছে পর্যটকদের ভিড়ও। শতভাগ বুকিং হয়ে গেছে সাজেকের রিসোর্ট কটেজগুলো।

সাজেক পর্যটনকেন্দ্রের হিল ভিউ রিসোর্টের স্বত্বাধিকারী ইন্দ্র চাকমা জানান, সাজেকে আজকে প্রায় দুই শ গাড়ি এসেছে। রিসোর্ট কটেজগুলো সব বুকিং। কোনো রুম আপাতত খালি নেই। অনেকে এখনো রুম চাচ্ছে কিন্তু আমরা দিতে পারছি না।”

Link copied!