• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

কুড়িগ্রামের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৩, ০৮:৩২ এএম
কুড়িগ্রামের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার সিঙ্গের ডাবরি এলাকায় রেলসেতু দেবে যাওয়ায় এ জেলার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। শুক্রবার (১৩ অক্টোবর) রাতে কুড়িগ্রাম রেলস্টেশনের স্টেশন মাস্টার মো. সামসুযোহা বিষয়টি নিশ্চিত করেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, ঘন ঘন বৃষ্টির কারণে সিঙ্গের ডাবরি এলাকার সেতুটি ক্ষতিগ্রস্ত হওয়ায় রাত থেকে এই রুটে ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। সেতু মেরামত না হওয়া পর্যন্ত কুড়িগ্রাম থেকে ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেস এবং রংপুর এক্সপ্রেসের শাটলসহ চিলমারী রমনা রেলস্টেশন থেকে পার্বতীপুরগামী লোকাল ট্রেনের চলাচল বন্ধ থাকবে।

এদিকে কুড়িগ্রাম থেকে সারা দেশে ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় দুশ্চিন্তায় পড়েছেন যাত্রীরা।

মো. আলামিন নামের এক যাত্রী বলেন, “শনিবার (১৪ অক্টোবর) রংপুর এক্সপ্রেসের আমার টিকিট করা আছে ঢাকা যাওয়ার জন্য। আমার বাসে গেলে সমস্যা হয়, তাই ট্রেনে টিকিট করেছি। এই সময়ে আমি ঢাকার টিকিট পাব কীভাবে?”

কুড়িগ্রাম পৌর শহরের আজিজুল ইসলাম নামের আরেক যাত্রী বলেন, “আমি ঢাকা যাওয়ার জন্য কুড়িগ্রাম এক্সপ্রেসের টিকিট করেছি। কিন্তু আজ জানতে পারলাম কুড়িগ্রাম থেকে ট্রেন চলাচল বন্ধ। এখন সরাসরি কুড়িগ্রাম থেকে যেতে না পারলেও বিকল্প পথে কাউনিয়া অথবা লালমনিরহাট যেতে হবে। সেখান থেকে ট্রেনে উঠতে হবে। এখন এতো সকালে গিয়ে কীভাবে ট্রেন ধরব?”
মোছা. রুবাইয়া নামের আরেক যাত্রী বলেন, “চাকরির জন্য খুলনা যেতে হবে। সকালে কুড়িগ্রাম এক্সপ্রেস ধরে পার্বতীপুর যাব। সেখান থেকে রুপসা এক্সপ্রেসে ধরে খুলনা। ট্রেন না চললে আমার জন্য এটা বড় ধরনের সমস্যা।”

কুড়িগ্রাম রেলস্টেশনের স্টেশন মাস্টার মো. শামসুজ্জোহা বলেন, রেলসেতুটি ক্ষতিগ্রস্ত হওয়ায় আপাতত কুড়িগ্রাম থেকে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি সেতু মেরামত না হওয়া পর্যন্ত লালমনিরহাট থেকে ঢাকা যাতায়াত করবে। যাত্রীরা কাউনিয়া বা লালমনিরহাট থেকে ট্রেনটি ধরতে পারবে। সেতুটি দ্রুত মেরামতের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

Link copied!