• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

ফিলিস্তিনে ইসরাইলের হামলার প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২৩, ০৯:৪৩ পিএম
ফিলিস্তিনে ইসরাইলের হামলার প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ

ফিলিস্তিনে ইসরাইলি বর্বরোচিত হামলার নিন্দা ও গণহত্যার প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা ইমাম কল্যাণ ফাউন্ডেশন।

শুক্রবার (১৩ অক্টোবর) জুমার নামাজ শেষে শহরের জনতা ব্যাংকের মোড় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। পরে মুজিব সড়ক প্রদক্ষিণ শেষে ফরিদপুর প্রেস ক্লাবে এসে শেষ হয়।

ইমাম কল্যাণ ফাউন্ডেশনের আয়োজনে এই সমাবেশে বক্তব্য রাখেন, জেলা ইমাম কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি মাওলানা কেয়ামত আলী, সিনিয়র সহসভাপতি মাওলানা মনসুর রহমান, মাওলানা আব্দুল কাইয়ুম, মুফতি মাহমুদ হাসান ফায়েক, সাধারণ সম্পাদক মাওলানা ইসমাইল হোসাইন, অর্থ সম্পাদক মাওলানা কবির আহাম্মদ, সদস্য মাওলানা আবু বক্কর সিদ্দিক ও শামসুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল আল্লামা মুফতি কামরুজ্জামান।

এসময় বক্তারা বলেন, সরকারিভাবে এই হামলার নিন্দা জানাতে হবে। দীর্ঘদিন ধরে ইসরাইলি বাহিনী ফিলিস্তিনি জনগণের ওপর বর্বরচিত হত্যা নির্যাতন চালিয়ে আসছে। ফিলিস্তিনির মুসলিম জনগণের পক্ষে সমগ্র মুসলিম জাহানের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়।

বক্তরা বলেন, “ইসরাইল নিরীহ ফিলিস্তিনি জনগণকে নির্বিচারে হত্যা করছে। ফিলিস্তিনে মানবিক বিপর্যয় শুরু হয়েছে। আজ আমেরিকা হত্যাকারীদের পক্ষ অবলম্বন করেছে। জাতিসংঘসহ অন্যান্য আন্তর্জাতিক সংস্থা ফিলিস্তিনির পক্ষে কথা না বলে নীরবতা অবলন্বন করছে। আমাদের মুসলিম জাতিসংঘ নামে আলাদা সংস্থা গঠন করতে হবে। ইসরাইলের সঙ্গে ব্যবসা-বাণিজ্য বন্ধসহ তাদের পণ্য বর্জন করতে হবে।” এসময় বক্তারা ফিলিস্তিনকে সমর্থন দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন পূর্বক সেনাবাহিনী পাঠানোর আহ্বান জানান।"

বক্তারা আরও বলেন, চলমান হামলা ও সহিংসতার জন্য ইসরাইল দায়ী। অবিলম্বে এ আগ্রাসন বন্ধ করতে হবে। অবিলম্বে ফিলিস্তিনকে একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে হবে। সভা শেষে মুসলিম জাহানের শান্তি কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

Link copied!