• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

রোগীর মৃত্যু : নার্সকে থাপ্পড় মারায় স্বজনদের আটকে নির্যাতন


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৩, ০৫:২০ পিএম
রোগীর মৃত্যু : নার্সকে থাপ্পড় মারায় স্বজনদের আটকে নির্যাতন

ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে ভর্তি হওয়া এক রোগীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় বাগ্‌বিতণ্ডার একপর্যায়ে নার্সকে থাপ্পড় মারায় স্বজনদের আটকে মারধর করার অভিযোগ উঠেছে। এ সময় নিহতের লাশও আটকে রাখার অভিযোগ করেন স্বজনেরা।

রোগীর স্বজনেরা জানান, ৩ এপ্রিল রাতে মাগুরার শ্রীপুর এলাকার আনোয়ারা বেগম নামের এক নারী হৃদরোগে আক্রান্ত হওয়ায় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সিসিইউতে থাকা ওই রোগী বৃহস্পতিবার (৬ এপ্রিল) সন্ধ্যায় মারা যান। রোগীর স্বজনদের অভিযোগ, ওষুধের ভুল প্রয়োগে তার মৃত্যু হয়েছে।  

নিহতের ছেলের স্ত্রী সোনিয়া বলেন, তাদের রোগীর মৃত্যু নিয়ে এ সময় রোগীর স্বজনদের সঙ্গে কর্তব্যরত নার্সের কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে তার ভাই এক নার্সকে চড় মারেন। এতে কর্তব্যরত নার্সরা ক্ষিপ্ত হয়ে ওঠে একপর্যায়ে তাদের সঙ্গে ইন্টার্ন চিকিৎসকরা যোগ দিয়ে নিহতের সন্তান অহিদুল ইসলাম ও তার বোনকে একটি কক্ষের মধ্যে আটকে রেখে মারধর করেন।

খবর পেয়ে ফরিদপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন সরকার ও কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলিলসহ পুলিশের কয়েকটি টিম সেখানে উপস্থিত হয়। দুই পক্ষের মধ্যে সমঝোতা করিয়ে রাত সাড়ে ১২টায় আটক স্বজনদের উদ্ধার করে লাশ বুঝিয়ে দেয়।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার জানান, উভয় পক্ষের মধ্যে সমঝোতা হয়েছে। কারও কোনো অভিযোগ না থাকায় মামলা হয়নি। তবে লাশ আটকে রাখার কোনো ঘটনা ঘটেনি। 
এদিকে এ বিষয়ে মেডিকেল কর্তৃপক্ষের কেউ কোনো ধরনের কথা বলতে চাননি, উল্টো সংবাদকর্মীরা ভিডিও ধারণ করতে গেলে ইন্টার্ন চিকিৎসকরা তাদের বাধা দেন। 

Link copied!