• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশে ঢুকে দুজনকে বিএসএফের গুলি


লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১০, ২০২৪, ০৮:৩৭ পিএম
বাংলাদেশে ঢুকে দুজনকে বিএসএফের গুলি

লালমনিরহাটের কালীগঞ্জ সীমান্তে দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে দুই রাখালকে লক্ষ্য করে গুলি ছোড়ার অভিযোগ উঠেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) বিরুদ্ধে। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি। এ ঘটনার পর ওই সীমান্তে চরম উত্তেজনা বিরাজ করছে।

মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুর ২টার দিকে কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর খামারভাতি এলাকার ৯১৩ নম্বর মেইন পিলার সীমান্তে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী বাংলাদেশি দুই রাখাল হলেন উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের খামারভাতি গ্রামের মৃত মহির উদ্দিনের ছেলে এনামুল হক (২৮) ও একই এলাকার বাবর আলীর ছেলে ইন্টু মিয়া।

স্থানীয়রা জানান, বাংলাদেশের সীমান্ত এলাকা দিয়ে হেঁটে যাচ্ছিলেন এনামুল হক ও ইন্দু মিয়া। এ সময় হঠাৎই বিএসএফ বাহিনী তাদের ধাওয়া করে। পরে বিএসএফ বাংলাদেশের সীমানায় ঢুকে তাদের ওপর গুলি চালায়। যদিও গুলি কারো গায়ে লাগেনি বলে জানা গেছে।

চন্দ্রপুর ইউনিয়ন পরিষদের মেম্বার আব্দুল হামিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, “সীমান্তের কাছে ওই দুজন ছাগলকে ঘাস খাওয়াতে গিয়েছিল। পরে ছাগল আনতে গেলে তাদের লক্ষ্য করে বিএসএফ গুলি ছোড়ে। এতে তারা দৌড়ে পালায়। তবে কারও শরীরে গুলি না লাগায় আহত হননি কেউই।”

আব্দুল হামিদ আরও জানান, বিষয়টি বিজিবিকে জানানোর পরও দায়িত্বপ্রাপ্ত কেউ ঘটনাস্থলে যাননি।

তবে গুলির বিষয়টি এখনো বিজিবি নিশ্চিত নয় বলে জানিয়েছেন লালমনিরহাট বিজিবি-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ। তিনি বলেন, “সামাজিক যোগাযোগ মাধ্যমে গুলি করার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। ঘটনা সম্পর্কে এখনো নিশ্চিত হতে পারিনি।”

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!