• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা


ভোলা প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২৬, ২০২৪, ১০:৪২ এএম
ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা
ছেলেকে আটক করেছে পুলিশ। ছবি: সংগৃহীত

ভোলার বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় দা দিয়ে নির্মমভাবে মাকে কুপিয়ে হত্যা করেছে ছেলে। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন। তাকে বরিশাল শেরেবাংলা হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে পুলিশ ছেলেকে আটক করেছে।

সোমবার (২৫ মার্চ) সন্ধ্যায় উপজেলার গঙ্গাপুর ইউনিয়নের জয়া গ্রামের ৭ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে।
বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন ফকির এ তথ্য নিশ্চিত করেছেন।

অভিযুক্ত রাহাত হোসেন (৩০) ওই গ্রামের দুলাল হাওলাদারের ছেলে। তার মায়ের নাম নাছিমা বেগম (৫০)। আহত জাহানারা বেগম একই গ্রামের নাজু মৃধার স্ত্রী।

স্থানীয়রা জানান, রাহাত হোসেনের স্ত্রী ও বাবা ঢাকায় থাকেন। রাহাত আজ সকালে ঢাকা থেকে বাসায় আসেন। সন্ধ্যায় ইফতারের পর মাকে ঢাকা থেকে নিয়ে আসা ইলিশ ও চিংড়ি মাছ রান্না করতে বলেন। মা বলেন, বাড়িতে কেউ নেই, তিনি একা সংসারের অন্যান্য কাজ শেষ করে মাছ রান্না করতে পারবেন না। কিন্তু রাহাত বারবার অনুরোধ করতে থাকেন। এ নিয়ে মায়ের সঙ্গে ঝগড়া শুরু হয় এবং হাতাহাতিতে গড়ায়। একপর্যায়ে রাহাত দা দিয়ে মাকে কুপিয়ে হত্যা করে লাশের পাশে বসে থাকেন।

তবে ঘটনার বিষয়ে রাহাত হোসেন বলেন, ছোটবেলা থেকে ঢাকায় কাজ করে সংসারের হাল ধরেন তিনি। কিন্তু মা–বাবা জমি বিক্রি করে সেই টাকা মেয়ে শিউলী বেগমকে দেয়। তাকে ও তার ছোট ভাইকে বঞ্চিত করে। এ নিয়ে তিনি ক্ষুব্ধ ছিলেন। ঢাকায় ব্যবসা করেন। সেখান থেকে আজ দেশে ফিরলে মা তাঁকে মানসিক ভারসাম্যহীন রোগী বলে কবিরাজের কাছে নিয়ে যেতে চান। তিনি রাজি হননি। ঢাকা থেকে নিয়ে আসা ইলিশ ও চিংড়ি রান্না করতে বলেন। মা তা না করে বাইরের দুজন লোকের মাধ্যমে তাঁকে জোর করে অটোরিকশায় তুলে কবিরাজের কাছে নিতে চাইলে ক্ষোভে এ ঘটনা ঘটান।

জাহানারা নামে আহত নারী বাধা দিতে গেলে তাকেও কুপিয়ে জখম করেন রাহাত। বর্তমানে ওই নারী বরিশাল শেরে বাংলা (শেবাচিম) মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তার অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে।

ওসি মোহাম্মদ শাহীন ফকির বলেন, মাকে হত্যার ঘটনায় ছেলেকে আটক করা হয়েছে। ছেলেটি মানসিক ভারসাম্যহীন হতে পারে বলে ধারণা করা হচ্ছে। মামলা প্রক্রিয়াধীন। লাশ রাত ১১টায় ঘটনাস্থল থেকে বোরহানউদ্দিন থানায় নিয়ে আসা হয়েছে। ময়নাতদন্তের জন্য রাতেই ভোলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

Link copied!